Top
সর্বশেষ

মাধবপুরে ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দের দিন ঢাকা-সিলেট মহাসড়কে তীব্র যানযট

২০ ডিসেম্বর, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
মাধবপুরে ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দের দিন ঢাকা-সিলেট মহাসড়কে তীব্র যানযট
লিটন বিন ইসলাম,মাধবপুর :

হবিগঞ্জের মাধবপুরে ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দের দিন ঢাকা-সিলেট মহাসড়ক তীব্র যানযটের কবলে পড়ে।

আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে ২০ডিসেম্বর রবিবার সকাল থেকেই প্রার্থীদেরকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। ফলে উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী,সাধারণ সদস্য,ও সংরক্ষিত মহিলা সদস্যের মোট ৬৩৩ জন প্রার্থীর হাজার হাজার কর্মী সমর্থকরা উপজেলায় এসে ভীড় জমায় ফলে উপজেলাসহ আশপাশের এলাকা হয়ে পড়ে লোকে লোকারণ্য।প্রত্যেক প্রার্থীর সমর্থকরা পিকআপ ভ্যান, মোটরসাইকেল যোগে উপজেলায় আসতে থাকে। ফলে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের প্রায় ২ কিঃমিঃ রাস্তা ঘন্টা ব্যাপি যানযটের কবলে পড়ে।যার ফলে বিপাকে পড়ে দূরপাল্লার যাত্রীবাহী বাসসহ যাত্রীরা।

অনেক মুমূর্ষু রোগী বহনকারী এম্বুল্যান্সকেও যানযটে আটকে থাকতে দেখা যায়।ট্রাফিক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসতে রীতিমতো হিমশিম খায়।তীব্র যানযটের পাশাপাশি ভোঁ ভোঁ বাশির উচ্চ শব্দের আওয়াজে জনসাধারণ তিক্ততা প্রকাশ করেন।

বাজারে আসা এক পথচারী মিজান মিয়া জানান,নির্বাচন উপলক্ষে ভোঁ ভোঁ বাশির শব্দে খুব বিরক্তি লাগে।উচ্চ শব্দের কারনে পরিবেশ দূষিত হচ্ছে।এইসব বাঁশি ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা প্রয়োজন।

এই ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার আজহারুল ইসলাম জানান,নির্বাচনে কোন প্রকার বাঁশি বাজানো যাবে না সম্পূর্ণ নিষেধ।কেউ যদি নির্বাচনী আচরণবিধি লঙ্গন করে তাহলে তার বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।নির্বাচনী আচরণবিধি ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ থেকেই নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী মাঠে কাজ করবেন।

 

শেয়ার