Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

রাজবাড়ীতে অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে ১ লক্ষ টাকা জরিমানা

২২ ডিসেম্বর, ২০২১ ৯:০৬ অপরাহ্ণ
রাজবাড়ীতে অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে ১ লক্ষ টাকা জরিমানা
মিঠুন গোস্বামী, রাজবাড়ী :

রাজবাড়ী সদর উপজেলার “মেসার্স এ বি সি ব্রিকস্-২” ইটভাটার মালিক প্রতাপ সাহাকে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করার দায়ে ভ্রাম্যমান আদালতে এক লাখ টাকা জরিমানা আদায় করেছে। সেই সাথে ইটভাটার মালিক কে অবৈধভাবে মাটির ব্যবহার নিয়ন্ত্রণ ও হ্রাস করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

বুধবার (২২ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ধুলদী লক্ষিপুরে অবস্থিত “মেসার্স এ বি সি ব্রিকস্-২” ইটভাটায় জেলা প্রশাসন অভিযান পরিচালনা করে।

জানাগেছে, পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান এর নেতৃত্বে রাজবাড়ী জেলার সদর উপজেলায় ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়। সে সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ)(সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘনের দায়ে জনৈক প্রতাপ সাহা এর পরিচালনাধীন “মেসার্স এ বি সি ব্রিকস্-২” নামক ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মিতা রানী দাস। মোবাইল কোর্টে পরিচালনায় সাহায্য করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ভবিষ্যতেও অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানা গেছে।

শেয়ার