Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

কবিরহাটে সুষ্ঠু নির্বাচনের দাবিতে ৭ ইউপির স্বতন্ত্র প্রার্থীদের সংবাদ সম্মেলন

২৩ ডিসেম্বর, ২০২১ ৫:৫৪ অপরাহ্ণ
কবিরহাটে সুষ্ঠু নির্বাচনের দাবিতে ৭ ইউপির স্বতন্ত্র প্রার্থীদের সংবাদ সম্মেলন
নোয়াখালী প্রতিনিধি :

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রশাসনের তৎপরতায় একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে নোয়াখালীর কবিরহাট উপজেলার ৭টি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এবং তাদের প্রতিনিধিগণ সংবাদ সম্মেলন করেছেন। একই সাথে নির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের নেতাদের জনসম্মুখে উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদও জানান তারা।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ঘোষবাগ কাদেরিয়া উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে এ সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে কবিরহাট পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা আলাবক্স তাহের টিটু বলেন, সংবাদ সম্মেলনে উপস্থিত স্বতন্ত্র প্রার্থী সবাই আওয়ামী লীগের লোক। এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে জনজোয়ারের বইছে। প্রশাসন একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেবেন বলে আশাবাদী। আচরণবিধি ভঙ্গের অনেক ঘটনা ঘটেছে। সরকার দলীয় লোকজন স্বতন্ত্র প্রার্থীদের বিভিন্ন ভাবে হয়রানি করছে। নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও তাদের নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় ভোটারদেরকে ভয়ভীতি প্রদর্শণ এবং বহিরাগত সন্ত্রাসী জড়ো করছে।

ধানশালিক ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সাহাব উদ্দিনের প্রতিনিধি আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন বলেন, প্রতিপক্ষ বিভিন্নভাবে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছেন। সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান সেলিম সাহেব কি করে নির্বাচনী প্রচার কাজে অংশ নেন, তা আমাদের বোধগম্য না। সরকার দলের প্রার্থীদের হুমকির মুখে স্বতন্ত্র প্রার্থীরা নিরাপত্তা হীনতার মধ্যে রয়েছে।

বাটইয়া ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন মিরন বলেন, তার নির্বাচনী ইউনিয়ন ত্রিমুখি সীমান্তবর্তী হওয়ার কারণে অধিক ঝুকিপূর্ণ। তিনি ২৬ ডিসেম্বর নির্বাচন যেন অবধ সুষ্ঠু হয় এ দাবী জানান।

সংবাদ সম্মেলনে বিদ্রেহী প্রার্থীরা অভিযোগ করে বলেন, বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারে দলের কোন নিয়মনীতি মানা হচ্ছেনা। যুবলীগ নেতাকে আওয়ামী লীগের আহবায়ক কি করে বহিষ্কার করেন? এটা দলের গঠনতন্ত্র লঙ্গন। এবার মনোনয়ন বাণিজ্য অতীতের রেকর্ড ভেঙেছে।স্বতন্ত্র প্রার্থীরা আগামী ২৬ ডিসেম্বর অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছে।

শেয়ার