Top

বিসিএল খেলতে দেশে ফিরেছেন সাকিব

০৬ জানুয়ারি, ২০২২ ৩:৫৭ অপরাহ্ণ
বিসিএল খেলতে দেশে ফিরেছেন সাকিব

৯ জানুয়ারি থেকে সিলেটে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণের টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে অংশ নিতে ঢাকায় ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোরে বাংলাদেশে ফিরেছেন তিনি।

গুঞ্জন ছিল আগেই, বিসিএলে খেলবেন সাকিব। এবার সব গুঞ্জনকে সত্য করে দেশে ফিরেছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলে পরিবারের সঙ্গে ছুটি কাঁটাতে যুক্তরাষ্ট্র যান সাকিব। পরিবারের সঙ্গে ছুটি কাটাতেই নিউজিল্যান্ড সফরেও যাননি সাকিব। এবার ৫০ ওভারের এই টুর্নামেন্টে জাতীয় দলের আসন্ন সিরিজগুলোর জন্য প্রস্তুতি নেবেন তিনি।

এবারের বিসিএলে সাকিব ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে খেলবেন। তবে ঠিক কখন দলের সঙ্গে যোগ দেবেন সাকিব সে ব্যাপারে এখনো জানা যায়নি। বলতে পারেননি ওয়ালটনের টিম ম্যানেজার মিলটন আহমেদও। তিনি বলেন, ‘সাকিব আজ ভোরে দেশে এসে পৌঁছেছে। আমাদের সঙ্গে কথা হয়েছে। এখন সে ঘুমাচ্ছে। টিমের সঙ্গে কখন যোগ দেবে সে দ্রুতই তা জানাবে।’

বিসিএলে ওয়ানডে ফরম্যাটেও আয়োজন করা হচ্ছে। নিজ থেকে বিসিএলে খেলার আগ্রহ দেখিয়েছিলেন সাকিব। এরপরই ওয়ালটনের সঙ্গে তার কথা পাকাপাকি হয়। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমানও এই প্রতিযোগিতায় অংশ নেবেন। সিঙ্গেল লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের ম্যাচগুলো হবে সিলেটে। ৯, ১১, ১৩ জানুয়ারি সিলেটের দুই মাঠে ম্যাচগুলো হবে।

১৫ জানুয়ারি হবে ফাইনাল। তবে ফাইনালের ভেন্যু এখনো ঠিক হয়নি। প্রতিটি ম্যাচ দিনে শুরু হয়ে দিনেই শেষ হবে।

শেয়ার