Top
সর্বশেষ

৩ মাস আগে লন্ডনে মারা গেছেন হারিছ চৌধুরী

১২ জানুয়ারি, ২০২২ ১:৫৩ অপরাহ্ণ
৩ মাস আগে লন্ডনে মারা গেছেন হারিছ চৌধুরী

প্রায় সাড়ে তিন মাস আগে মারা গেছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী। গত বছরের সেপ্টেম্বরে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এই আসামি। সেখানে তার দাফনও সম্পন্ন হয়েছে।

হারিছ চৌধুরীর স্বজনদের সঙ্গে কথা বলে এ খবর নিশ্চিত হওয়া গেছে। এর আগে গতকাল মঙ্গলবার রাতে হারিছ চৌধুরীর চাচাতো ভাই কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী হারিছ চৌধুরী ও তার ছবি সংযুক্ত করে ফেসবুকে লেখেন, ‘ভাই বড় ধন, রক্তের বাঁধন’। এরপর থেকেই মূলত হারিছ চৌধুরীর মৃত্যুর খবর জানাজানি হয়।

আশিক উদ্দিন চৌধুরী জানিয়েছেন, প্রায় সাড়ে তিন মাস আগে যুক্তরাজ্যে হারিছ চৌধুরী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

তিনি আরও জানান, মৃত্যুর কিছুদিন আগে হারিছ চৌধুরী করোনায় আক্রান্ত হন। হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায়ও ফেরেন। পরে আবারও অসুস্থ হয়ে পড়েন।

স্ত্রী সন্তানদের নিয়ে যুক্তরাজ্যেই বসবাস করতেন হারিছ চৌধুরী। তার গ্রামের বাড়ি সিলেটের কানাইঘাটের দিঘিরপাড় পূর্ব ইউনিয়নের দর্পনগর গ্রামে। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ২০১৮ সালের ১০ অক্টোবর হারিছ চৌধুরীর যাবজ্জীবন সাজা হয়। একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হারিছ চৌধুরীর ৭ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা হয়।

শেয়ার