Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন সম্পাদক ইলিয়াস খান

৩১ ডিসেম্বর, ২০২০ ৯:১৫ অপরাহ্ণ
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন সম্পাদক ইলিয়াস খান

জাতীয় প্রেস ক্লাবের নির্বাচন আজ ৩১ ডিসেম্বর ২০২০ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়। এই প্রথম ইভিএম-এ গৃহিত ভোটে ৫৮১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন। ৫৬৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইলিয়াস খান।

সদস্যদের ব্যাপক উপস্থিতিতে আজ মুখরিত ছিল প্রেস ক্লাব প্রাঙ্গন। নির্বাচনে ফরিদা ইয়াসমিন-ওমর ফারুক প্যানেল সভাপতিসহ মোট ১১টি পদে বিজয়ী হয়েছে। এছাড়া সবুজ-ইলিয়াস পরিষদ সাধারণ সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হয়েছে।

বিস্তারিত ফলাফল-

সভাপতি পদে ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৯৫ ভোট। সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান পেয়েছেন ৫৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।

এছারা সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ ৪১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দী আজিজুল ইসলাম পেয়েছেন ৩৬৭ ভোট।

সহ-সভাপতি পদে রেজোয়ানুল হক রাজা ৬১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী খন্দকার হাসনাত করিম পেয়েছেন ৩৪০ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল আলম (৫৭৭ ভোট) ও মোহাম্মদ আশরাফ আলী (৩৯৫)। কোষাধ্যক্ষ নিবাচিত হয়েছেন শাহেদ চৌধুরী (৭০৬ ভোট)। তার প্রতিদ্বন্দ্বি সালাহউদ্দিন আহমদ বাবলু পেয়েছেন ২৬৭ ভোট।

সদস্য নির্বাচিত হয়েছেন, আইয়ুব ভুইয়া (৫৪৪ ভোট), রেজানুর রহমান (৪৭৪ভোট), কাজী রওনাক হোসেন (৪৫৫ ভোট), জাহিদুজ্জামান ফারুক (৪৪৩ ভোট), শাহনাজ বেগম পলি (৪৩০), সৈয়দ আবদাল আহমদ (৪২১ ভোট), শাহনাজ সিদ্দিকী সোমা (৪২ ভোট), ভানুরঞ্জন চক্রবর্তী (৪১১ ভোট), রহমান মুস্তাফিজ (৩৭৯ ভোট) ও বখতিয়ার রাণা (৩৬৮ ভোট)।

স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির ২০২১-২২ মেয়াদের নির্বাচন সম্পন্ন হয় বৃহস্পতিবার। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়। রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি। জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে ১৭টি পদে সর্বমোট ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের দুটি প্যানেল মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম এবং সবুজ-ইলিয়াস পরিষদ অংশ নেয়। এর বাইরে স্বতন্ত্র প্রার্থীরাও অংশ নেন নির্বাচনে।

শেয়ার