Top

পিএসজির বিদায়ে পচেত্তিনোর চাকরির সুতোয় টান

১০ মার্চ, ২০২২ ১:৫৮ অপরাহ্ণ
পিএসজির বিদায়ে পচেত্তিনোর চাকরির সুতোয় টান

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে হেরে আসর থেকে বিদায় নিয়েছে পিএসজি। প্যারিসের দলটির ইউরোপ সেরা হওয়ার স্বপ্নে আবার ঘা লেগেছে। প্রথম লেগে জয়, দ্বিতীয় লেগে এমবাপ্পের গোলে এগিয়ে যাওয়ার পর ওই হারে কোচ মাউরিসিও পচেত্তিনোর চাকরির সুতোয় টান পড়েছে।

আগে থেকেই গুঞ্জন ছিল চলতি মৌসুমই পিএসজি কোচ হিসেবে পচেত্তিনোর শেষ। তার জায়গায় দায়িত্ব পেতে পারেন জিনেদিন জিদান। ওদিকে আর্জেন্টাইন কোচের ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন আছে। পিএসজি’র হারে তার চাকরি হারানোর গুঞ্জন জোরালো হয়েছে।

যদিও কোচ ও ক্লাবের পক্ষ থেকে বিষয়টি উড়িয়ে দেওয়া হয়েছে। রিয়ালের বিপক্ষে হারের পর ম্যানইউ যাচ্ছেন কিনা এমন প্রশ্নে পচেত্তিনো বলেন, ‘অসম্ভব, এটা আলোচনা করার সঠিক সময় এখন নয়। আমরা ম্যাচ হারায় খুবই হতাশ।’

তবে পিএসজি’র স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো জানিয়েছেন, এভাবে সবকিছু শেষ হয়ে যেতে দিতে পারেন না তারা। তাদের একসঙ্গে বসতে হবে এবং সমাধান বের করতে হবে, ‘আমাদের লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ জেতা। প্রথমার্ধ পর্যন্ত আমরা ঠিক পথেই ছিলাম। এখন আমাদের দলটির উন্নতির কথা ভাবতে হবে এবং লিগ মৌসুম ঠিক মতো শেষ করতে হবে।’

পিএসজি কোচের চাকরির প্রশ্নে প্যারিসের দলটির এই কর্মকর্তা জানান, আপাতত মাউরিসিও পচেত্তিনোর চাকরি যাচ্ছে না, ‘আমাদের এখন একসঙ্গে সামনে এগিয়ে যেতে হবে। অন্তত চলতি মৌসুম পর্যন্ত তিনি আমাদের কোচ। এখন তার চাকরি নিয়ে কথা বলার সময় নয়।’ সংবাদ মাধ্যম মেইল অনলাইন দাবি করেছে, মৌসুম শেষে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে ডিরেক্টর লিওনার্দোকেও।

শেয়ার