Top

সিরাজগঞ্জে টিসিবির কার্ডে জনপ্রতি ২’শ টাকা আদায়ের অভিযোগ!

২৩ মার্চ, ২০২২ ৪:৫৭ অপরাহ্ণ
সিরাজগঞ্জে টিসিবির কার্ডে জনপ্রতি ২’শ টাকা আদায়ের অভিযোগ!
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ পৌর সভার ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ মিরা বেগমের বিরুদ্ধে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ক্রেতাদের কার্ড তৈরিতে জনপ্রতি ২’শ টাকা আদায়ের অভিযোগ উঠেছে।

সামাজিক ম্যাধমে ফেজবুকে মঙ্গলবার সকাল থেকে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সারা দেশের মত সিরাজগঞ্জ পৌরসভা থেকে তালিকা তৈরি করে নির্দিষ্ট কার্ডধারী ব্যক্তিদের কাছে টিসিবি’র পণ্য বিক্রি করা হবে। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলদের এ তালিকা তৈরির দ্বায়িত্ব দেয়া হয়। সেই সুযোগে ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে ২ হাজার ১’শ জনের তালিকা তৈরি করে প্রতিজনের কাছ থেকে ২’শ টাকা করে সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ মিরা বেগম। অবৈধভাবে আদায়কৃত এই ২শ করে টাকা ফেরৎ ও কাউন্সিলর মিরা বেগমের শাস্তির দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।

১২নং ওয়ার্ডের হাওয়া বেগম, জোৎস্না বেগমসহ ভুক্তভোগী আরো অনেকে বলেন, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ মিরা বেগম আমাদের কাছ থেকে ২ শত করে টাকা নিয়েছে। আমরা পরে জানতে পেরেছি সরকার এই কার্ড বিনামূল্যে দিয়েছে। সে আমাদের এলাকার কাউন্সিলর টাকা চেয়েছে আমরা দিয়েছি।

এবিষয়ে জানতে ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ মিরা বেগম কে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। মহিলাদের দিয়ে এমন ভিডিও করে ফেসবুকে ছড়িয়ে দেয়া হচ্ছে। আমার মান-সম্মান ক্ষুণ করার জন্য একটি মহল এমন অপপ্রচার করছে।

টিসিবি’র পণ্য কেনার তালিকা তৈরির জন্য দরিদ্র মানুষের কাছ থেকে টাকা নেয়া অন্যায়। কেউ দরিদ্র মানুষের কাছ থেকে টাকা নিয়ে থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সিরাজী। সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও টিসিবির পণ্য বিক্রি ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাশুকাতে রাব্বি জানান, টিসিবির পণ্য বিক্রির জন্য ক্রেতার তালিকা তৈরিতে অর্থ আদায়ের কোনো সুযোগ নেই। যদি কেউ অবৈধভাবে অর্থ আদায় করে থাকে তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, সামজিক যোগাযোগ ম্যাধমে মঙ্গলবার সকাল থেকে ভাইরাল হওয়া স্ট্যাটাসে লেখা ছিলো- সিরাজগঞ্জ পৌর সভার ১০,১১ ও ১২ নং ওয়ার্ডে ২১শ কার্ড বরাদ্দ দিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। এই কার্ড বিনামূল্যেই দিতে বলেছেন। সে কেন টাকার বিনিময়ে কার্ড প্রদান করছে, তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ এর সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হোক। শুধু তাই নয় সে গর্ভবতী মহিলাদের গর্ভবতী ভাতার কার্ডের জন্য ২ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত একেকজনের কাছ থেকে নিয়েছে। অনেকে এখনও কার্ড পায়নি।

এ গর্ভবতী ভাতা বিনামূল্যে মানুষের কাছে পৌঁছে দেয়ার কথা, কিন্তু আপনি মাননীয় প্রধানমন্ত্রী দ্রুত দেশটাকে উন্নয়ন করার জন্য কাজ করছেন। কিন্তু কিছু দুষ্ট মহিলা কমিশনার এগুলো আপনার সেই আইন ভঙ্গ করে তার নিজের স্বার্থ উদ্ধার করার জন্য কাজ করছে। এতে মাননীয় প্রধানমন্ত্রীর দেশবাসীর কাছে তার সম্মান নষ্ট হচ্ছে। তাই অনুরোধ এর জন্য আইনগত ব্যবস্থা নেওয়া জন্য দাবি জানাচ্ছে।

শেয়ার