Top

শশীভুষণে জেলেদের মাঝে চাল বিতরণ

২৩ মার্চ, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
শশীভুষণে জেলেদের মাঝে চাল বিতরণ
ভোলা প্রতিনিধি :

ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণের জাহানপুর ইউনিয়নে জাটকা আহরণে বিরত থাকা জেলেদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে। বুধবার (২৩ মার্চ) সকালে উপজেলার শশীভূষণ থানার জাহানপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এ চাল বিতরণ করা হয়।

চাল বিতরণ করেন চরফ্যাশন উপজেলা সামন্দ্রিক মৎস্য কর্মকর্তা মো. সাইদুর রহমান, অফিস সহকারী আব্বাস উদ্দিন ফরাজী ও জাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. নাজিম হাওলাদার। এসময় জাহানপুর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

চরফ্যাশন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মারুফ হোসেন মিনার বলেন, চরফ্যাশন উপজেলায় ২১ টি ইউনিয়নে মোট নিবন্ধিত জেলে রয়েছেন ৪৭ হাজার ৩ শত ১১ জন। প্রথম ধাপে ২২ হাজার ১ শত ৬১ জন জেলেকে ভিজিএফ খাদ্যসহায়তা দেওয়া হবে। ফেব্রুয়ারী থেকে মে এ চার মাসে দুই ধাপে এ সহায়তা দেওয়ার কথা। এ কর্মসূচীর আওতায় প্রতিটি নিবন্ধিত জেলে পরিবার মাসে ৪০ কেজি করে চার মাসে ১৬০ কেজি চাল সহায়তা পাবে। দুই ধাপে (দুই মাস করে) এ সহায়তার চাল বিতরণ করার কথা। প্রথম ধাপে এ সহায়তার জন্য ১ হাজার ৭ শত ৭৩ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজিম হাওাদার জানান, প্রথম ধাপে ফেব্রুয়ারী মাসের জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। জাহানপুর ইউনিয়নে মোট নিবন্ধিত জেলে ২ হাজার ৭ শত জন। প্রথম ধাপে ৮ শত ৫৭ জন জেলে পরিবারকে ভিজিএফ’র চাল দেওয়া হয়েছে। প্রতি জেলে পরিবারকে প্রতি মাসে ৪০ কেজি করে চাল দেওয়া হয়। বাকী জেলেদের পরবর্তিতে দেওয়া হবে।

শেয়ার