Top

চুয়াডাঙ্গায় টিসিবির পণ্য দিতে অনিয়ম, কার্ড দিয়ে বানিজ্যর অভিযোগ

২৪ মার্চ, ২০২২ ৫:২৩ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় টিসিবির পণ্য দিতে অনিয়ম, কার্ড দিয়ে বানিজ্যর অভিযোগ
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্ড করে দেওয়ার নামে নিম্ন আয়ের মানুষের কাছ থেকে ১০০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত মজিবর রহমানের বাড়ি দামুড়হুদা উপজেলার আরামডাঙ্গা গ্রামে।

ভুক্তভোগী আরামডাঙ্গা গ্রামের দিনমজুর জাহাঙ্গীর আলম বলেন, আমার টিসিবির পণ্য কেনার কার্ড করে দেওয়ার নাম করে ১০০ টাকা নিয়েছে মজিবর। টাকা নেওয়ার সময় আমার ছবিও নিয়ে যায় সে। আমার কাছে কোনো টাকা ছিল না। খুব কষ্টে অন্যের থেকে ধার করে আমি তাকে ১০০ টাকা দিই। পরে জানতে পারলাম কার্ড করতে কোনো টাকা লাগে না।

একই গ্রামের দিনমজুর মহাসীন আলী বলেন, কম দামে টিসিবির মালামাল পাওয়া যাবে এমন প্রলোভন দেখিয়ে কার্ড করে দেবে বলে আমার কাছ থেকে ১০০ টাকা নেয় মজিবর। সে বিল্লাল মেম্বারের লোক।

একই অভিযোগ আবু সুফিয়ানসহ এলাকার আরও অনেকের। কার্ড করে দেওয়ার নামে টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে মজিবর রহমান বলেন, আমি গরিব মানুষ, বিল্লাল মেম্বারের সঙ্গে থাকি। দিনমজুরের কাজ করে খাই। তাদের কাজ করে দিতে হলে আমার কাজে অনুপস্থিত হতে হয়। তাই তাদের কাছ থেকে ১০০ টাকা করে নিয়েছি।

কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস সাংবাদিকদের জানান, কার্পাসডাঙ্গা ইউনিয়নে ১ হাজার ৩৭৬ জন উপকারভোগীর তালিকা তৈরি করে কার্ডের মাধ্যমে নির্দিষ্ট ব্যক্তিদের কাছে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। কে বা কাহারা টাকা নিয়েছে এ বিষয়ে আমি কিছু যানি না।

তবে স্থানীয়রা বলছে টিসিবির ডিলার ও স্থানীয় চেয়ারম্যানের কারসাজি থাকতে পারে।

এ বিষয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, ঘটনাটি শুনেছি। যেই এই কারসাজি করছে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি তদন্ত করে দেখতে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) বলা হয়েছে। বৃহস্পতিবার ঘটনাটি তদন্ত করতে যাবেন তিনি।

 

শেয়ার