Top

ময়মনসিংহে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

২৬ মার্চ, ২০২২ ১২:৪৬ অপরাহ্ণ

ময়মনসিংহে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের দ্বিতীয় পর্বের শুভ সূচনা হয়।

সকাল ৮ টায় স্থানীয় রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে কুচকাওয়াজ ও সালাম গ্রহণ করেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, ভারপ্রাপ্ত রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক এনামুল হক ও পুলিশ সুপার আহমার উজ্জামান।

এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা ও সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে পাটগুদাম মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে স্মৃতিসৌধে প্রথমে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। পরে একে একে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন ভারপ্রাপ্ত রেঞ্জ ডিআইজি শাহ মোহাম্মদ আবিদ হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ এনামূল হক, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শেয়ার