Top

বিএনপি গণতান্ত্রিক দল নয়

২৬ মার্চ, ২০২২ ২:২৭ অপরাহ্ণ
বিএনপি গণতান্ত্রিক দল নয়
গোপালগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি বলেছেন, বিএনপি এখনো নির্বাচন কমিশনের সংলাপে অংশ নেয় নি এবং বলছে তারা এই প্রক্রিয়ার সঙ্গে নেই। তাই বলাই যায় বিএনপি গণতান্ত্রিক দল নয়। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আগামী জাতীয় নির্বাচন হোক বা যে কোনো কর্মসূচি হোক সুচারুরূপে পালন করার জন্য যথাযথভাবে দায়িত্ব পালন করে যাবে।

আজ শনিবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি যদি দেশে কোন আইন শৃঙ্খলা বিরোধী কাজ করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তবে আমরা বিশ্বাস করি বিএনপি এখন যে সমস্ত কথা বলছে তাদের নেতাকর্মীদের একটু হ্যাপি রাখার জন্য বলছে। শেষ পর্যন্ত তারা নির্বাচনে আসবে। বিএনপি তাদের নির্বাচন রাজনীতি এবং গণতন্ত্র নিয়ে কখন কি বলে তারা নিজেরাও জানে না।

ফারুক খান আরো বলেন, বিএপি কখন নির্বাচনে আসে কখন তারা আসে না এ বুঝা ডায় না। দুপুর বারোটার সময় নির্বাচন বয়কট করার তাদের রেকর্ড রয়েছে আবার যখন তারা জিতে যায় তখন তারা বলে নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপি যদি একটি সত্তিকারের রাজনৈতিক দল হতে চায় তাহলে তাদের দেশের আইন সংবিধান এবং গণতন্ত্র মেনে চলতে হবে।

এর আগে টুঙ্গিপাড়ায় সভাপতি মন্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় কেন্দ্রীয় আওয়ামী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার আব্দুর রহমান, আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার