Top

রং-তুলির ছোঁয়ায় মহান স্বাধীনতা দিবস

২৬ মার্চ, ২০২২ ৩:৪১ অপরাহ্ণ
রং-তুলির ছোঁয়ায় মহান স্বাধীনতা দিবস
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালীর কলাপাড়ায় আমরা কলাপাড়াবাসী সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে রং-তুলি আর্ট করা হয়। স্বাধীনতার ৫১ বছরে বাংলাদেশ। সমস্ত বাধা পেরিয়ে এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। স্বনির্ভরতার শক্তিতে জেগেছে তরুণ, আনন্দ ভাগাভাগি হোক কচিকাঁচা প্রাণে। ওদের মুখে এক টুকরো হাসি ফোটাতেই আমরা কলাপাড়াবাসী সেচ্ছাসেবী সংগঠনের এই প্রচেষ্টা।

মহান ২৬ শে মার্চ ২০২২ বাঙ্গালী জাতীর স্বাধীনতা দিবস, মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে কলাপাড়া সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে রংতুলি আর্ট প্রজেক্ট করা হয় আমরা কলাপাড়াবাসী স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে। রং-তুলি প্রোগ্রামে কলাপাড়ার ৫০০ এর অধিক শিক্ষার্থী ও শিশুদের মাঝে আনন্দ ছড়িয়ে দেয়া হয়।

আমরা কলাপাড়াবাসী সেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ক মুহাম্মদ আল ইমরান বলেন, প্রতিবছরই প্রাণের টানে এই রং-তুলি প্রজেক্টের আয়োজন করি, এবং বিভিন্ন স্কুল কলেজ শিক্ষার্থীরা আমাদের সাথে একযোগে কাজ করে রং-তুলিতে শিশুদের একটা আনন্দ ভাগাভাগির সুযোগ হয় ।

তিনি আরও বলেন স্বাধীনতা শব্দটার মধ্যে একটা আত্মবিশ্বাস, ভালোবাসা, আনন্দ, উচ্ছ্বাস, প্রাণ ফিরে পাওয়ার স্বাদ আছে- সঠিক-শুদ্ধ ইতিহাস জানতে পারলে এই স্বাধীনতার মাহাত্ম্য আরও বাড়ে বলে মনে করি ।

রং-তুলি এবং অন্যান্য কুচকাওয়াজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে থেকে স্মরণ করা হচ্ছে মুক্তিযুদ্ধের শহীদদের।

শেয়ার