Top

মহম্মদপুরে ঘুড়ি প্রতিযোগীতা অনুষ্ঠিত

২৭ মার্চ, ২০২২ ৬:৫৫ অপরাহ্ণ
মহম্মদপুরে ঘুড়ি প্রতিযোগীতা অনুষ্ঠিত
আরজু সিদ্দিকী, মাগুরা :

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়নের লক্ষিপুর গ্রামে ২য় বার্ষিকী ঘুড়ি উৎসব প্রতিযোগিতা গতকাল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি মো. শওকতুজ্জামান সৈকতের পৃষ্ঠপোষকতায় বালিদিয়া ইউপি চেয়ারম্যান মো. মফিজুর রহমান মিনার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেনে মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু। বিশেষ অতিথি ছিলেন মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকরামুল হোসেন। মাগুরা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা, ছাত্রলীগ নেতা ঈদুল শেখসহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চলো শৈশবে হারিয়ে যায়, এই স্লোগানকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ঘুড়ি উৎসবে মেতে ওঠে কচি-কাচা থেকে শুরু করে নানা বয়ষের মানুষ। বিভিন্ন জেলা ও উপজেলা থেকে মোট ১২১টি ঘুড়ি প্রতিযোগিতায় অংশ নেয়। প্রথম স্থান অধিকার করেন ফরিদপুরের ইব্রাহীমের ঘুড়ি। তিনি একই সুতায় একসঙ্গে ১০২টি ঘুড়ি উড়িয়ে হাজারো দর্শকদের মধ্যে চাঞ্চল্য সৃষ্ঠি করেন। ২য় স্থান অধিকার করেন লক্ষিপুর গ্রামের ইকরামুলের ঘুড়ি। সন্ধায় প্রধান অতিথিসহ সকল অতিথি বৃন্দের উপস্থিথিতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার