Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

বান্দরবানে দেড় লক্ষ ইয়াবা ধ্বংস

২৭ মার্চ, ২০২২ ৭:০৫ অপরাহ্ণ
বান্দরবানে দেড় লক্ষ ইয়াবা ধ্বংস
আকাশ মারমা মংসিং, বান্দরবান :

গেল ফেব্রুয়ারী ও চলতি মাসসহ বান্দরবান নাইক্ষ্যংছড়ি উপজেলায় আইনশৃঙখলা বাহিনী অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবা পরিমান ১ লক্ষ ৩১ হাজার ৯শত ২০ পিস। যার বাজারে মূল্য ৪কোটি টাকা।

আজ ২৭ মার্চ রবিবার বিকালে বান্দরবান আদালত চত্ত্বরে ৩টি মামলায় আটককৃত ৪ কোটি টাকা মুল্যে ইয়াবা ধ্বংস করেন বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান।

বান্দরবান জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন বলেন, পার্বত্য জেলার বান্দরবানে আভিযান চালিয়ে যেসব ইয়াবা উদ্ধার করা হয়েছে সেইগুলো মাদকদ্রব্যগুলো ধ্বংস করা হয়েছে।সে সাথে আইনশৃঙখলা বাহিনীকে দিক নির্দেশনা দেওয়া হয়েছে যাতে প্রত্যেক উপজেলায় সীমান্তের মধ্যে কঠোরভাবে নিরাপত্তা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নাইক্ষ্যংছড়ি থানা তথ্য মতে, গেল ৯ ফেব্রুয়ারী বুধবার দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলা ধুমধুম ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সিকদার আলী বসতঘরে নাইক্ষ্যংছড়ি বিজিবি সিপিও আবুল কালাম আজাদ নেতৃত্বে অভিযানের সময় ১ লক্ষ ২৭হাজার ২০ পিস ইয়াবা উদ্ধার করে। এসময় মেহেদী হাসান নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। একই দিনে ধুমধুম টাওয়ারের পুলিশ চেক পোষ্টে এস আই আলামিন নেতৃত্বে সন্দেহ হলে তল্লাসী চালিয়ে ২হাজার ৮শত পিস ইয়াবাসহ মো. আয়ার ও জাফর নামে দুই রোহিঙ্গাকে আটক করা হয়।

অন্যদিকে চলতি মাসে ১৯ মার্চ রবিবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি থানা’র এস আই বাবুল নেতৃত্বে ধুমধুম টাওয়ারে অভিযান ২ হাজার পিস ইয়াবাসহ মো. রায়হান ও নাজিম মোল্লাহ নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

নাইক্ষ্যংছড়ি থানা আরো জানায়, মাদকের অভিযান পরিচালনায় যেসব মাদকব্যবসায়ী আটক করা হয়েছে তাদের বিরুদ্ধের মাদক আইনের মাদকের মামলা নং ০৩(২), ০৪(২), ও ০৭(০৩) ২০২২ ইং অভিযুক্ত করে বান্দরবান জেলা কারাগারে প্রেরণ করা হয়।

এব্যপারে নাইক্ষ্যংছড়ি ভারপ্রাপ্ত কর্মকর্তা টান্টু সাহা সাথে কথা হয়। তিনি এই প্রতিবেদককে জানান, পার্বত্য জেলায় বান্দরবানের সবচেয়ে ইয়াবা পাচার হয় নাইক্ষ্যংছড়ি উপজেলার ধুমধুম ইউনিয়নের সীমান্তে। মায়ানমার সীমান্ত পার্শ্ববর্তী হওয়াতেই অবৈধভাবে ইয়াবা গুলো মায়ানমার থেকে বাংলাদেশে চলে আসে। কিভাবে ইয়াবাগুলো নিয়ে সে ব্যপারে বলা যাচ্ছে নাহ। আমরা গোপন তথ্য কিংবা সন্দেহ হলে তল্লাসী ও অভিযান চালিয়ে ইয়াবা গুলো উদ্ধার করি।

শেয়ার