Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

আনোয়ারায় জোর পূর্বক জায়গা দখলের চেষ্টা

৩০ মার্চ, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
আনোয়ারায় জোর পূর্বক জায়গা দখলের চেষ্টা
আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বটতলী এলাকার রামকান্ত মহাজন বাড়ির বিজয় কুমার শীলের জায়গা ও স্থানীয়দের চলাচলের পথ জোর পূর্বক বন্ধ করে দিতে চাওয়ার অভিযোগ ওঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে। এর সূত্রে ধরে বেশ কয়েক দফায় হামলার শিকার হয়েছে ভুক্তভোগীরা। এনিয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আদালতের অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় বিজয় কুমার শীল খরিদ সূত্রে আরএস ৪০০২ দাগের ও বিএস ৭৩৯৩ দাগের ৩কড়া জায়গা যুগ যুগ ধরে ফলজ ও বনজ গাছ লাগিয়ে ভোগ দখল করে আসছে। এলাকায় জায়গার দাম বৃদ্ধি পাওয়ায় এবং আসামীর ঘরের পাশে হওয়ায় জায়গার লোভে পড়ে বেআইনিভাবে জায়গা দখল করতে মরিয়া হয়ে উঠেছে প্রতিপক্ষরা।

এদিকে বিরোধমান জায়গাটি নিয়ে আদালতে মামলা চলমান থাকা অবস্থায় গত ২ মার্চ বিবাদী একই এলাকার সবুজ শীল অজ্ঞাত ও বহিরাগত সন্ত্রাসী নিয়ে বাড়ির চলাচলের পথ ও বিজয় কুমার শীলের জায়গা জোর পূর্বক টিন দিয়ে ঘেরাও করে জায়গা দখলের চেষ্টা ও ফলজ,বনজ গাছ কেটে ক্ষতি সাধন করে। পরে বিজয় কুমার শীলের পরিবার জায়গা নিয়ে আদালতের মামলার কথা বল্লে ও বাঁধা প্রদান করলে বিবাদীগণ দেশীয় অস্ত্র দিয়ে মহিলাসহ ১২জনকে আহত করে। এছাড়া ঘরের দরজা জানালা ভংচুর করে ক্ষতিসাধন করে।

মামলার বাদি বিজয় কুমার শীল বলেন, ১৯৭৫ সালের কবলা মূল্যে আমরা ৩ কড়া জায়গা দীর্ঘ ৪৭ বছর ভোগ দখল করে আসছি। আমাদের জায়গার লোভে পড়ে ২টি জাল কবলা তৈরি করে আমাদের সম্পত্তি আর্থস্বাত করার চেষ্টা করছে।তারা আমাদের সম্পত্তির আপোষনামার দাবি করলেও তাদের সাথে আমাদের কোন সম্পত্তির বিনিময়ে উক্ত সম্পত্তির আপোষ হয়নি।

আমাদের সম্পত্তির লোভে পড়ে বহিরাগত সন্ত্রাসী এনে আমাদের জায়গা দখল করতে মরিয়া হয়ে উঠেছে। এই বিষয়ে কয়েকদফা আনোয়ারা থানায় অভিযোগ দায়ের হয়েছিল। বর্তমানে আদালতে মামলা প্রক্রিয়াধীন এবং শুনানীর পর্যায়ে রয়েছে। আমি সঠিক তদন্ত পূর্বক আমার জায়গার সুরাহা চাই।

মামলার বিবাদী সুমী শীল অভিযোগ করে বলেন, আমরা এই জায়গা পাশের একটি সম্পত্তির মাধ্যমে আপোষনামা করেছি। তাই এই জায়গা আমাদের। আমাদের জায়গা আমরা দখল করতে চেয়েছি।

স্থানীয় শংকর শীল জানান, আমাদের চলাচলের পথ আটকিয়ে আমাদের চলাচলে পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এলাকায় একটা জামেলা সৃষ্টি করা হয়েছে। আমরা শান্তি প্রিয় এলাকাবাসী সঠিক সমাধান চাই।

এই বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা ডিবি পুলিশের পরিদর্শক নুর আহম্মদ বলেন, আদালত কর্তৃক আনোয়ারার বটতলী গ্রামের রামকান্ত মহাজন বাড়ীর একটি জায়গা-জমির মামলার তদন্তভার পেয়েছি। সোমবার (২৮ মার্চ) ঘটনাস্থল পরিদর্শন করি ও প্রত্যক্ষদর্শীদের মতামত সংগ্রহ করি। এই বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করে আদালতে প্রতিবেদন দাখিল করব।

শেয়ার