Top

টুঙ্গিপাড়ায় পৌর ও পাঁচ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

০৭ এপ্রিল, ২০২২ ৮:৩০ অপরাহ্ণ
টুঙ্গিপাড়ায় পৌর ও পাঁচ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা
গোপালগঞ্জ প্রতিনিধি :

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পৌর ও ৫ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এদিকে পৌর ও ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনার সিদ্ধান্ত দেয়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে তিন কার্যদিবসের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ।

আজ বৃহস্পতিবার (০৭ এপ্রিল) বিকালে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা ও সাধারন সম্পাদক আতাউর রহমান পিয়াল এবং দুপুরে উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস ও সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হয়ায় সংগঠনের গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলার পৌর ওম ৫ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। সেই সাথে পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক পদে আগ্রহীদের আগামী ১০ এপ্রিল ও ৫ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহীদের জীবন বৃত্তান্ত আগামী ১৬ এপ্রিলের মধ্যে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদকের নিকট জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো। কিন্তু টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তি দেয়ার কয়েক ঘন্টার মধ্যে পৌর ও ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনার সিদ্ধান্ত দেয়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে তিন কার্যদিবসের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ।

কারন দর্শানোর ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে ছাত্রলীগ গোপালগঞ্জ জেলা শাখা এর জরুরী সিদ্ধান্ত মোতাবেগ জানানো যাচ্ছে যে, বিগত ২০২১ সালের ১৭ মে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ প্রেসের মাধ্যমে আওতাধীন সকাল সাংগঠনিক ইউনিটকে (উপজেলা, কলেজ, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড) যে নির্দেশ প্রদান করেছিল, সেই নির্দেশের পরিপ্রেক্ষিতে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের আওতাধীন টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক অদ্য ৭ এপ্রিল, যে সিদ্ধান্ত গ্রহন করেছে এর সঠিক কারন দর্শিয়ে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে আগামী তিন কায্যদিবসের মধ্যে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাভাপতি ও
সাধারন সম্পাদকের নিকট প্রেরণ করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এ তথ্য নিশ্চিত করে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন খোকন বলেন, উপজেলা ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শীঘ্রই পৌর ও ৫ ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে। কারণ দর্শানোর নোটিশ সর্ম্পকে তিনি আরো বলেন, জেলা কমিটিকে না জানিয়ে কোন কমিটি বিলুপ্ত করা যাবে না এমন একটি নোটিশ বিগত ২০২১ সালের ১৭ মে মাসে দিয়েছিল। কিন্তু আমরা এ নোটিশ সর্ম্পকে অবগত ছিলাম না। আমাদের কারণ দর্শশানোর যে নোটিশ দেয়া হয়েছে আমরা তার জবাব দিয়েছি।

তবে এ বিষয়ে জানার জন্য গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যার মোবাইল ফোনে কয়েকবার ফোন করলেও রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

 

শেয়ার