Top
সর্বশেষ

যানজট নিরসনে ট্রাফিকের দায়িত্বে বিয়ানীবাজারের মেয়র!

১০ এপ্রিল, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ
যানজট নিরসনে ট্রাফিকের দায়িত্বে বিয়ানীবাজারের মেয়র!
সিলেট প্রতিনিধি :

যানজট সমস্যা নিরসন করতে বিয়ানীবাজার পৌরশহরে ট্রাফিক পুলিশের ভূমিকায় নিজেই নেমেছেন পৌর মেয়র মো. আব্দুস শুকুর। রবিবার দুপুরের পর থেকে তিনি শহরের প্রধান সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে সড়কের পাশের ফুটপাতে বসা অবৈধ ব্যবসায়ীদের উঠিয়ে দেন এবং পার্কিং করে রাখা গাড়ি সরিয়ে দেন।

মেয়রের এমন কাজের তাৎক্ষনিক প্রশংসা করলেও সাধারণ মানুষ মনে করেন- এভাবে নয়, কঠোর পদক্ষেপের মাধ্যমে শহরের যান চলাচল স্বাভাবিক হতে পারে। বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর মাস খানেক পর পর অভিযান পরিচালনা করে শহরের ফুটপাত থেকে অবৈধ দখল উচ্ছেদ করলেও কয়েকদিনের মধ্যে আবার একই চিত্রে ফিরে আসে পৌর শহর। সেজন্য শহরকে স্বাভাবিক চলাচল উপযোগী রাখতে সবার সহিযোগিতা চাইলেন মেয়র নিজে। তিনি বলেন, সবার আন্তরিকতা না থাকলে এ শহরকে ব্যবহার উপযোগী রাখা যাবে না। সবাইকে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত শহর গড়তে হলে সচেতন হতে হবে। এবং ফুটপাত কিংবা সড়কের পাশে ব্যবসায়ীদের বসতে দেবেন না, একই সাথে সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং না করার অনুরোধ করেন তিনি।

রমজান আসতেই বিয়ানীবাজার পৌরশহর যেন যানজটের শহরে পরিণত হয়েছে। যত্রতত্র গাড়ি পার্কিং, ক্ষুদ্র ব্যবসায়ীদের অস্থায়ী দোকান মিলিয়ে অসহনীয় পর্যায়ে যানজট দেখা দিয়েছে। রবিবার মেয়র যখন নিজে ট্রাফিক পুলিশের ভূমিকায় নামেন তখন শহর অনেকটা যানজট মুক্ত হয়। ট্রাফিক পুলিশের সদস্যরাও নড়েচড়ে বসেন।

শেয়ার