Top

সিরাজগঞ্জে ২ মেয়রের পাল্টাপাল্টি চাঁদাবাজি মামলা তদন্তে পিবিআই

১২ এপ্রিল, ২০২২ ৮:১৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ২ মেয়রের পাল্টাপাল্টি চাঁদাবাজি মামলা তদন্তে পিবিআই
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের কাজিপুর পৌরসভার বর্তমান মেয়র ও সাবেক মেয়রের পাল্টাপাল্টি চাঁদাবাজি মামলা দুটির তদন্ত কাজ শুরু করা হয়েছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এ তদন্ত কাজ শুরু করেছে।

এ পৃথক দুটি মামলার তদন্তকারী অফিসার পিবিআই পুলিশের ইন্সপেক্টর সোহেল রানা ও এসআই ফয়সাল আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, কাজিপুর পৌরসভার সাবেক মেয়র আওয়ামীলীগ নেতা নিজাম উদ্দিন তার জমিতে ঘর তুলতে চাইলে বর্তমান মেয়র আ’লীগ নেতা আব্দুল হান্নান তালুকদার ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। গত ১৪ মার্চ দুপুরে সাবেক মেয়র তার জমিতে ঘর তোলার সময় বর্তমান মেয়র ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে।

এ সময় সন্ত্রাসী হামলা এবং ঘটনাস্থলে ককটেল বিস্ফোরণ করা হয়। এ সময় তার ছোট ভাই বাবু মিয়াকে বেধড়ক মারপিটসহ ১ লাখ টাকা ছিনিয়ে নেয়া হয়। এসব অভিযোগ এনে পরদিন সাবেক মেয়র বাদী হয়ে সিরাজগঞ্জ দ্রুত বিচার আদালতে বর্তমান মেয়রসহ ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এদিকে ২ এপ্রিল দুপুরে জেলা প্রশাসনের একজন কর্মকর্তা সাবেক পৌর মেয়র নিজাম উদ্দিনের নানা অনিয়ম ও দূর্ণীতি তদন্তে ঘটনাস্থলে যান। ওইদিন এ অভিযোগের বিষয়ে বর্তমান পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদারকে সন্দেহ করে। এ নিয়ে উভয়ের মধ্যে চরম উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। এ সময় সাবেক মেয়র বর্তমান মেয়য়ের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে এবং তার লোকজন সন্ত্রাসী হামলা ও ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটায়।

এ ব্যাপারে ৫ এপ্রিল বর্তমান মেয়র বাদী হয়ে একই আদালতে সাবেক মেয়রসহ ৮ জনের বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসী হামলার মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত এ মামলা আমলে নিয়ে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। এ নির্দেশের পরিপ্রেক্ষিতে পৃথক এ দুটি মামলার তদন্ত শুরু করা হয়েছে।

এ বিষয়ে পিবিআই’র পুলিশ সুপার রেজাউল করিম বলেন, ইতিমধ্যেই এ পৃথক দুটি মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। নিরপেক্ষ তদন্তে ঘটনার প্রকৃত ঘটনা উৎঘাটন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার