Top

চুয়াডাঙ্গায় বিএনপির ইফতার মাহফিলে আ.লীগের হামলা

১৩ এপ্রিল, ২০২২ ৩:১০ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় বিএনপির ইফতার মাহফিলে আ.লীগের হামলা
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার জোড়গাছা গ্রামে বিএনপির ইফতার পার্টিতে হামলা চালিয়ে পণ্ড করে দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় প্যান্ডেলসহ শতাধিক চেয়ার ভাঙচুর করা হয়। এ ঘটনায় আহত হন বিএনপির দুই নেতা। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে আলমডাঙ্গা উপজেলার নাগদহ ইউনিয়নের জোড়গাছা গ্রামে ইউপি সদস্য শাহিনের বাগানবাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

ইউপি সদস্য ও বিএনপির নেতা শাহিন জানান আমার বাগানবাড়িতে নাগদহ ইউনিয়ন বিএনপির সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের প্রস্তুতি চলছিল। ইফতারের সময় হলে নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় হঠাৎ নাগদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়াত আলীর নেতৃত্বে ২০/৩০ জন আমাদের ওপর লাঠিসোঁটা নিয়ে অতর্কিত হামলা চালায়। ভাঙচুর করে প্যান্ডেলসহ শতাধিক চেয়ার-টেবিল। এ ঘটনায় বিএনপির ২ নেতা আহত হয়।

তিনি আরও বলেন, প্রায় পাঁচ শতাধিক মানুষের ইফতারির আয়োজন করা হয়েছিল। বেশিরভাগই নষ্ট হয়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে নাগদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়াত আলী বলেন, আমাদের কোনো নেতাকর্মী এ হামলা করেনি। আমার নেতাকর্মীরা ঘটনাস্থলে যাওয়ার প্রস্তুতি নিলেও আমি তাদেরকে ফিরিয়ে দিই। মূলত বিএনপি ও যুবদলের মধ্যে গ্রুপিংয়ের কারণে এ হামলার ঘটনা ঘটেছে।

ঘোলদাড়ি ক্যাম্প পুলিশের সহকারী উপ-পরিদর্শক সোহেল রানা জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।
পুলিশের অনুমতি ছাড়ায় বিএনপির কিছু কর্মীরা সম্মেলন বা মিটিং করছিল। এ সময় কিছু দুর্বৃত্ত তাদের ওপর হামলা চালিয়ে উচ্ছেদ করে দিয়েছে। কিছু চেয়ার-টেবিল ভাঙচুর করে তারা।

আমি ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলেছি, তারা জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা থানায় অভিযোগ বা মামলা করলে পুলিশ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

শেয়ার