Top

নড়াইলে নানা কর্মসূচির মাধ্যমে নববর্ষ ১৪২৯ উদযাপন

১৪ এপ্রিল, ২০২২ ৬:২২ অপরাহ্ণ
নড়াইলে নানা কর্মসূচির মাধ্যমে নববর্ষ ১৪২৯ উদযাপন
নড়াইল প্রতিনিধি  :
ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানিয়েছে নড়াইলের সর্বস্তরের  মানুষ। বৃহস্পতিবার বাংলা ১৪২৯ সালকে বরণ করে নিতে প্রভাতী সংগীত অনুষ্ঠান, মঙ্গল প্রদিপ প্রজ্জ্বলন, মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে রয়েছে লাঠিখেলা, হাড়িভাঙ্গা ও ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা।
বর্ষবরণ উদযাপন পর্ষদ, নড়াইলের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় মঙ্গল শোভাযাত্রাটি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ থেকে বের হয়ে বিভিন্ন সড়ক  করে একইস্থানে এসে শেষ হয়।
অপরদিকে পৃথক কর্মসূচি জেলা শিল্পকলা একাডেমিতেও পালিত হয়। এ কর্মসূচিতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ফকরুল হাসানসহ সংশিস্নষ্টরা উপস্থিত ছিলেন।
এছাড়া নড়াইলে ব্যতিক্রমী বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে। নড়াইল সদরের পল্লী গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে এই ব্যতিক্রমী বর্ষবরণ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আজ সকালে বিদ্যালয় চত্বর থেকে সাড়ে ৩শত ছাত্রছাত্রী ও শিক্ষকদের অংশগ্রহণে বিশাল শোভাযাত্রা বের করা হয়। করোনার ধাক্কা কাটিয়ে দুই বছর পর ব্যতিক্রমী বর্ষবরণে মেতে উঠেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার ১১টি গ্রামবাসী। বাইসাইকেল চালিয়ে প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে নতুন বছরকে স্বাগত জানান সবাই।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল জানান, পরিবেশবান্ধব বাইসাইকেল চালিয়ে বিদ্যালয়ের প্রায় সব ছাত্রছাত্রীই নিয়মিতই যাতায়াত করে। এরই ধারাবাহিকতায় এবার বাইসাকেলযোগেই নতুন বাংলা বছর বরণ করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন-সহকারী প্রধান শিক্ষিকা শিখা রানী মল্লিক, শিক্ষক তাপস পাঠক, কৃষ্ণ গোপাল রায়, সুকান্ত গোস্বামী, শিবানী রানী দাসসহ অন্যরা।
শেয়ার