Top

মাগুরায় অবৈধভাবে বালু উত্তোলন কালে মোবাইল কোর্টেরর ব্যাবস্থা গ্রহন

১৬ এপ্রিল, ২০২২ ১২:০২ অপরাহ্ণ
মাগুরায় অবৈধভাবে বালু উত্তোলন কালে মোবাইল কোর্টেরর ব্যাবস্থা গ্রহন
আরজু সিদ্দিকী,মাগুরা :

মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার মধুমতি নদীর রায়পুর গ্রামে শ্যালো মেশিনচালিত ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করাকালে স্থানীয় রেন্টু নামের এক বালু ব্যবসায়ীর মটর,পাইপ,ড্রেজার ম্যাশিন জব্দ করেছে মোবাইল কোর্ট। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কখনো দিনে আবার কখনো রাতে চলছিলো এসব অবৈধভাবে বালু উত্তোলন। অভিযান চালানোর দুই-একদিন পরই আবার শুরু হয় বালু উত্তোলন।

এতে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগিদের অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গতকাল অভিযান চালিয়ে ভেঙ্গে দিয়েছে একটি ড্রেজার মেশিন ও পাইপ। এসময় ঘটনাস্থল থেকে একজন বালু শ্রমিককে আটক করা হয় এবং আর অবৈধ বালি উত্তোলনের কাজ করবেনা মর্মে লিখিত মুচলেকা দেন ওই শ্রমিক।

শুক্রবার (১৫ এপ্রিল) বিকালে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট রামানন্দ পাল।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকরাম হোসেন জানায়, অভিযানের খবর পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী চক্রটি রেন্টু ও তার সহযোগীরা ব্যবহৃত সরঞ্জামাদি ধানক্ষেতে রেখে পালিয়ে যায়। এর আগেও অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে কয়েকটি অভিযান পরিচালনা করায় জনমনে স্বস্তি ফিরে এসেছে বলে জানান তিনি।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল বলেন, অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার