Top

গোপালগঞ্জে পরিবারের অপমান সইতে না পেরে তরুণীর আত্মহত্যা

১৬ এপ্রিল, ২০২২ ৪:৩৩ অপরাহ্ণ
গোপালগঞ্জে পরিবারের অপমান সইতে না পেরে তরুণীর আত্মহত্যা
বাদল সাহা ,গোপালগঞ্জ :

গোপালগঞ্জে ইভটিজিং ও পরিবারের সদস্যদের অপমান সইতে না পেরে তানিয়া খানম (১৬) নামে এক মাদ্রাসা ছাত্রী বিষ পানে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ইভটিজার রমজান শেখ ও তার পরিবারের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন মাদ্রাসা ছাত্রী তানিয়া খানমের পরিবারের।

শনিবার (১৬ এপ্রিল) সকালে মরদেহের ময়না তদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। গতকাল শুক্রবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় গোপালগঞ্জ সদর উপজেলার কাজুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। তানিয়া গোপালগঞ্জ সদর উপজেলার কাজুলিয়া গ্রামের সহিদুল হাওলাদারের মেয়ে এবং কোটালীপাড়া উপজেলার টুপুরিয়া ইয়াহিয়া মাদ্রাসার কারিয়ানার ছাত্রী।

তানিয়ার পিতা সহিদুল হাওলাদার জানান, তার মেয়ে তানিয়া প্রতিদিন বাড়ি থেকে মাদ্রাসায় আসা যাওয়া করতো। রাস্তার মাঝে একই গ্রামের লিয়াকত শেখের ছেলে রমজান শেখ প্রতিদিন তানিয়োকে উত্যক্ত ও নানা ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিল। পরে এ ঘটনা তানিয়া তার পরিবারের সদস্যকে জানান। এ নিয়ে তানিয়ার বাবা সহিদুল হাওলাদার কয়েকদিন আগে রমজানের বাবা লিয়াকত শেখের কাছে বিষয়টি জানান। কিন্তু লিয়াকত শেখ কোন কথাই না শুনে সহিদুল হাওলাদারকে অপমান করে তাড়িয়ে দেয়।

পরে গতকাল শুক্রবার বিকেলে রমজান শেখ তানিয়াদের বাড়ীতে গিয়ে অশালীন মন্তব্য করে গালিগালাজ করে। এতে নিজের ও পরিবারের সদস্যদের অপমান সহ্য করতে না পেরে গতকাল শুক্রবার বিকালে বিষপান করে তানিয়ে। এসময় বাড়ির লোকজন খোঁজ পেয়ে আশঙ্কাজনক অবস্থায় তানিয়াকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তানিয়ার মৃত্যু হয়।

তিনি আরো বলেন, দ্রুত অভিযুক্তদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক। এ ঘটনায় আমি মেয়ে হত্যার বিচার চাই।

তানিয়ার ফুফু ও কাজুলিয়া ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য মর্জিনা বেগম জানান, রমজান প্রতিনিয়ন তানিয়াকে উত্যক্ত করতো। অসহ্য হয়ে তানিয়া তার পরিবারের কাছে বিষয়টি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে ছেলেটি তানিয়ার পরিবারের সদস্যকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এতে অপমানিত হয়ে তানিয়া বিষপানে আত্মহত্যা করে। এ ঘটনার আমরা বিচার চাই।

কাজুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী ফকির বলেন, ইভটিজিং এর বিষয়টি আমার জানা নেই। তবে মেয়েটি বিষ খেয়ে আত্মহত্যা করেছে এটা আমি শুনেছি। এব্যাপারে আইনগত পদক্ষেপ নেবার জন্য আমি ওই মেয়েটির পরিবারের সদস্যদের বলেছি।

এ ব্যাপারে অভিযুক্ত রমজান শেখ ও তার বাবা লিয়াকত শেখের মোবাইল ফোনে বার বার ফোন করলেও ফোন বন্ধ পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জিল্লুর রহমান বলেন, ঘটনাটি সদর উপজেলার মধ্যে। তবে কোটালীপাড়া হাসপাতালে মারা যাওয়ায় কোটালীপাড়া থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুল ইসলাম জানান, এখন পযর্ন্ত থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার