Top

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

১৭ এপ্রিল, ২০২২ ১:৩১ অপরাহ্ণ
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা
বাদল সাহা ,গোপালগঞ্জ :

মুজিবনগর দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিববনগর দিবস পালিত হয়েছে।

আজ রবিবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় জেলা প্রশাসক শাহিদা সুলতানার নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান।

এরপর পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার নেতৃত্বে পুলিশ প্রশাসন, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে মুজিবনগর দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: রাশেদুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহসিন উদ্দিনসহ জেলা পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অপরদিকে, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম হেদায়েতুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অন্যদিকে, এ দিবস উপলক্ষে কোটালীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রকৃতিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা পরিষদ চত্ত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠণের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

শেয়ার