Top

সিরাজগঞ্জে জেএসসি রেজিস্ট্রেশনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

১৭ এপ্রিল, ২০২২ ৫:৫১ অপরাহ্ণ
সিরাজগঞ্জে জেএসসি রেজিস্ট্রেশনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ
মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার রেজিস্ট্রেশনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৭ মার্চ) সাংবাদিকদের কাছে আব্দুল হালিম ফকির, জাহাঙ্গীর আলম, আনিসুর সরদার, রেজাউল করিম, মোজাম্মেল হক, আব্দুল ওয়াহাব, রায়হান ফকিরসহ
আরো ভুক্তভোগী শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা এমন অভিযোগ করেন।

অভিযোগে জানা গেছে, সংশ্লিষ্ট শিক্ষাবোর্ড থেকে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে রেজিস্ট্রেশন ফি বাবদ ১৪৫ টাকা আদায়ের জন্য নির্ধারন করে দেয়া হয়েছে। কিন্তু ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে রশিদ বিহীন ৫শ’ টাকা করে আদায় করা হচ্ছে। রশিদ চাওয়াসহ এ বিষয়ে কথা বলতে গেলে প্রধান শিক্ষক তাদের সঙ্গে খারাপ আচরণ করেছেন বলে জানিয়েছেন তারা।

তবে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকুল হোসেন মোল্লা এসব অভিযোগ স্বীকার করে বলেন, শিক্ষাবোর্ড নির্ধারিত রেজিস্ট্রেশন ফি ১৮৫ টাকা হলেও বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য ৫’শ থেকে ৭শ’ টাকা নেয়া হয়েছে। কোনো অভিভাবক এ সিদ্ধান্তের বাইরে নয়।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের সভাপতি আব্দুল হালিম মন্ডল বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের কথা স্বীকার করে বলেন, কিছু ফাজিল লোকজন সাংবাদিকদের কাছে হয়তো এমন ফালতু অভিযোগ করে থাকতে পারে।

অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি তার জানা নেই বলে জানিয়েছেন, তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন। তবে এ বিষয়ে কেউ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করেন তিনি।

 

শেয়ার