Top

ওয়েবসাইটে সম্পন্ন হল শাবির আর্কিটেকচার অ্যালামনাইয়ের নির্বাচন

১৮ এপ্রিল, ২০২২ ১১:৫৬ পূর্বাহ্ণ
ওয়েবসাইটে সম্পন্ন হল শাবির আর্কিটেকচার অ্যালামনাইয়ের নির্বাচন
শাবিপ্রবি প্রতিনিধি :

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের প্রাক্তণ শিক্ষার্থীদের সংগঠন আর্কিটেকচার সাস্ট এলাম্নাই এসোসিয়েশনের দ্বিতীয় নির্বাহী পরিষদ নির্বাচন ২০২২ সফলভাবে ভোট গ্রহণ প্রথমবারের মত ওয়েবসাইটে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সম্প্রতি ওয়েবসাইটে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে এই ভোটগ্রহণ অনুষ্ঠান আয়োজন করা হয়।

নির্বাচনে সদস্যদের মধ্য থেকে ভোটার ছিলেন ২০৮ জন। যার মধ্যে অনলাইন রেজিষ্ট্রেশন করেছিলেন ১৮০ জন এবং ভোট দিয়েছেন ১৬২ জন। অনলাইন ছাড়াও অফলাইনে ভোট দিয়েছেন ১০ জন সদস্য। নির্বাচনের সময়সীমা অনুসারে সর্বমোট প্রদত্ত ভোট সমূহ গণনা করে মোট ভোট গণনা হয়েছে ১৭২ টি। ভোট কাস্টিং শেষে প্রাপ্ত ফলাফল নির্বাচন কমিশনের হাতে পৌঁছে। এতে সভাপতি নির্বাচিত হন হাসান তারেক ও সাধারণ সম্পাদক কে. এম মহিউদ্দীন।

এর আগে প্রথমে ২৬ জন  ভোটার নিয়ে একটি ট্রায়াল ভোট  আয়োজন করা হয়। অনলাইন এই নির্বাচন হওয়ায় দেশ-বিদেশ থেকে ভোটাররা ভোট দিতে পারেন যা ছিল ভোটারদের জন্য সহজতর। এছাড়াও নির্বাচন শেষ হওয়ার সাথে সাথে ফলাফল পাওয়া যায়, এতে আলাদা করে ব্যালট গুনতে হয়নি।

নির্বাচনে Gradnet  এর মাধ্যমে মাত্র দুইজন প্রতিনিধি দ্বারা এই নির্বাচন সম্পূর্ণ হয়।

শেয়ার