Top

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা শতাধিক বই শিক্ষাপ্রতিষ্ঠানে দিলেন চেয়ারম্যান জহুরুল

১৮ এপ্রিল, ২০২২ ২:১৬ অপরাহ্ণ
বঙ্গবন্ধুকে নিয়ে লেখা শতাধিক বই শিক্ষাপ্রতিষ্ঠানে দিলেন চেয়ারম্যান জহুরুল
রাজবাড়ী প্রতিনিধি :

তরুণ প্রজন্মের ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধু সম্পর্কে জানার লক্ষে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলাধীন নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে লেখা শতাধিক বই উপহার দেন।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে নারুয়া মুনছুর আলী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের এ সব বই ছাত্রছাত্রীদের হাতে তুলে দেন চেয়ারম্যান। এ সময় বই সংরক্ষণের জন্য ২ টি কাঠের তৈরি আলমারি ও দেন ওই শিক্ষা প্রতিষ্ঠানে।

এ সব বইয়ের মধ্যে রয়েছে, কারাগারের রোজনামচা, বঙ্গবন্ধুর আন্দোলন কৌশল ও হরতাল, ডাকটিকিট ও মুদ্রায় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু ও চলচিত্র, বঙ্গবন্ধুর সমবায়- ভাবনা, শেখ মুজিব একটি লাল গোলাপ, ৭ই মার্চের ভাষণ কেন বিশ্ব–ঐতিহ্য সম্পদ বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, স্বাধীনতার পথে বঙ্গবন্ধু, উপন্যাসে বঙ্গবন্ধু সহ শতাধিক বই।

এ সময় উপস্থিত ছিলেন, মুনছুর আলী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তুহিনুর রহমান, সহকারী শিক্ষক শচীন বিশ্বাস, সহকারী শিক্ষক মামুন, বিজ্ঞানের শিক্ষক বাসন্তী বিশ্বাস, সহকারী শিক্ষিকা পলি, সহকারী শিক্ষক আব্দুল বাতেন, সহকারী শিক্ষক আয়ুব আলী সহ বিদ্যালয়ের সকল কর্মচারী ও বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম ছাত্রছাত্রীদের হাতে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে লেখা বই তুলে দিয়ে বলেন, আজ কিছু বই ও বই সংরক্ষণের জন্য দুইটি আলমারি দিলাম। এর পর আরও জ্ঞান বৃদ্ধি পায় এমন বই দেওয়া হবে। এছাড়াও তিনি বলেন প্রাতিষ্ঠানিক বইয়ের পাশাপাশি বঙ্গবন্ধুর উপর লেখা বই গুলো পড়তে। তাহলে দেশের প্রতি ভালো বাসা সৃষ্টি হবে।

শেয়ার