Top

কোটালীপাড়ায় ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যুর অভিযোগ, তদন্তে মিথ্যা প্রমাণিত

১৮ এপ্রিল, ২০২২ ৩:৪৪ অপরাহ্ণ
কোটালীপাড়ায় ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যুর অভিযোগ, তদন্তে মিথ্যা প্রমাণিত

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় সম্পা বেগম (৩২) নামে এক গৃহবধুর ভূল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তদন্তে মিথ্যা প্রমাণিত হয়েছে। 

সোমবার কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ও তদন্ত কমিটির প্রধান ডা. মৃন্ময় কুমার পোদ্দার এ তথ্য জানিয়েছেন।
এর আগে গত ৬এপ্রিল ডা. মৃন্ময় কুমার পোদ্দারকে সভাপতি করে ৫সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।
জানাগেছে, ৬মার্চ উপজেলার উত্তরপাড়া (কুঞ্জবন) গ্রামের  মোঃ বেলাল হোসেন মোল্লার স্ত্রী সম্পা বেগম ডায়রিয়ায় আক্রান্ত হলে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. শাওন সিকদার টুটুর চেম্বারে নিয়ে চাওয়া হয়। এখানে সম্পা বেগমের চিকিৎসা শেষে তাকে বাড়ি নিয়ে চাওয়া হয়। এর দুই দিন পর সম্পা বেগমের শারীরিক অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর পর ১০মার্চ সম্পা বেগমের শারিরিক অবস্থার আরো অবনতি হলে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় ১৬ মার্চ তার মৃত্যু হয়।
সম্পা বেগমের মৃত্যুর পরে তার স্বামী বেলাল হোসেন মোল্লা ভুল চিকিৎসার অভিযোগ এনে গত ৫এপ্রিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এ অভিযোগের পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মৃন্ময় কুমার পোদ্দারকে প্রধান করে ৫সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। এই কমিটি এক সপ্তাহ তদন্ত শেষে রিপোর্ট পেশ করেন।
তদন্ত কমিটির প্রধান ডা. মৃন্ময় কুমার পোদ্দার বলেন, ডা. শাওন সিকদার টুটু ডায়রিয়ায় আক্রান্ত সম্পা বেগমকে যে চিকিৎসা দিয়েছিলেন তাহা সঠিক ছিল।
ডায়রিয়ায় আক্রান্ত সম্পা বেগমের পূর্ব থেকেই ডায়বেটিস ও উচ্চ রক্তচাপ ছিল। তিনি গ্লুকোজ স্বল্পতায় মারা যায়নি। তিনি মারা গেছেন ব্রেনেরের ভাইরাস জনিত রোগ ও কিডনি সমস্যার কারণে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. শাওন সিকদার টুটু বলেন, মোঃ বেলাল হোসেন মোল্লা ভুল বুঝে আমার বিরুদ্ধে অভিযোগ এনেছিল। তদন্ত কমিটির তদন্তে সম্পা বেগমের মৃত্যুর সঠিক কারণ উঠে এসেছে।
মোঃ বেলাল হোসেন মোল্লার বলেন, আমি যে অভিযোগ করেছিলাম মেডিকেল বোর্ডের তদন্তে সেটি মিথ্যা প্রমাণিত হয়েছে।
শেয়ার