Top

দেশ গঠনের কাজ একা নয়ঃ ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক

১৯ এপ্রিল, ২০২২ ৪:০৩ অপরাহ্ণ
দেশ গঠনের কাজ একা নয়ঃ ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক
আকাশ মারমা মংসিং, বান্দরবান :

ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক বলেছেন, দেশ গঠনের কাজ একা নয়। দেশ গঠন করতে হলে বিজ্ঞান ও প্রযুক্তিগত উদ্ভাবন মধ্যে দিয়ে একটি প্রযুক্তির দেশ গঠন করা সম্ভব। উদ্ভাবনী প্রযুক্তিগত তৈরিতে দেশটি হবে প্রযুক্তির দেশ।

১৯ এপ্রিল রবিবার দুপুরে বান্দরবান ক্যন্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিজ্ঞান ক্লাব আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ-ই কথা বলেন।

অনুষ্ঠানে বিজ্ঞান ক্লাব আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তির মেলায় তৃতীয় শ্রেনী হতে দ্বাদশ শ্রেণির পর্যন্ত মোট ৪৪টি প্রজেক্টর নিয়ে অংশগ্রহন করেন বান্দরবান ক্যন্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ শিক্ষার্থীরা। তার মধ্যে ৫ টি গ্রুপের মধ্যেই ‘ক’ বিভাগের ৩য় -৫ম শ্রেণীর, ‘খ’ বিভাগের ৬ষ্ট -৮ম শ্রেণির, ‘গ’ বিভাগের ৯ম -১০ম ও ‘ঘ” বিভাগের একাদশ- দ্বাদশ শ্রেণির। প্রজেক্টের ৩য় – ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধায় তৈরী প্রযুক্তিগত উদ্ভাবন গুলো প্রধান অতিথি নিকট ইংরেজি ভাষায় উপস্থাপন তুলে ধরা হয়।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা নিজদের মেধা প্রকাশ করেছে। সেই মেধা গুলো বাস্তবতা রুপধারণ করতে চাইলে সেনাবাহিনীর পক্ষ হতে সহযোগিতা করার মতামত প্রকাশ করেন। পাশাপাশি সাইন্স মাধ্যমে ভবিষ্যতে উপস্থাপন করতে আরো মেধা প্রয়োগ করার শিক্ষার্থী নিকট আহব্বান জানান।

অনুষ্ঠানে ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজে অধ্যাক্ষ ডা. লেঃ কর্ণেল সিরাজুল ইসলাম উকিল, ক্যাপ্টেন রেজোয়ান আহমেদ রাজু -জিতু-৩ সহ শিক্ষক ও শিক্ষার্থী ও প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়াহ গণমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

শেয়ার