Top

“জন্মদিনের অনুষ্ঠান কি তা আমার জানা ছিল না”

২১ এপ্রিল, ২০২২ ৫:০৭ অপরাহ্ণ
“জন্মদিনের অনুষ্ঠান কি তা আমার জানা ছিল না”
কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি :

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হতদরিদ্র পরিবারের মেয়ে জান্নাতি ইসলাম। বাবার দারিদ্রতার কারনে কখনো জন্মদিন পালন করা হয়নি জান্নাতির। তবে কোটালীপাড়া কেক কেটে ও মোমবাতি জ্বালিয়ে ২৭’শ দরিদ্র শিশুর জন্মদিন পালন উতসবে এসেছিল জান্নাতি।

এসময় জান্নাতি বলে, জন্মদিনের অনুষ্ঠান কি তা আমার জানা ছিল না। জন্মদিনে কেক কাটে আর মোমবাতি জ্বালানো হয় সেটাও আমি জানি না। এখানে আমার জন্মদিন পালন হলো। এতে আমি খুব আনন্দ পেয়েছি। জান্নাতির মত একই কথা জন্মদিনের অনুষ্ঠানে আসা ২৭’শ শিশু।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির আয়োজনে কমলকুঁড়ি বিদ্যানিকেতন হলরুমে দরিদ্র শিশুদের এ জন্মদিন পালন করা হয়।

জন্মদিন অনুষ্ঠানে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে অনুষ্ঠানে আগত ২৭’শ শিশুর প্রত্যেককে জন্মদিনের উপহার সামগ্রী দেয়া হয়।

ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির ম্যানেজার সিলভীয়া ডেইজীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কেয়া দাস, কমলকুঁড়ি বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক সরওয়ার হোসেন তালুকদার, সাংবাদিক গৌরাঙ্গ লাল দাস, ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির প্রোগ্রাম অফিসার পার্থ সারথী দোবে, আলবার্ট সরকার, সুভাষ জয়ধর, শিশু নিরাপত্তা অফিসার স্বপন ফলিয়া, সিস্টেম সাপোর্ট অফিসার রোজলীন নুপুর ঘরামী বক্তব্য রাখেন।

জন্মদিন অনুষ্ঠানে আগত স্কুল শিক্ষার্থী সোহান ইসলাম বলে, আমরা খুবই গরীব। তাই বাবা আমার জন্মদিন পালন করতে পারি না। অনেককে জন্মদিনে কেক কাটতে দেখে মন খুব খারাপ হতো। তবে এবার জন্মদিনে কেক কাটতে পরে খুব ভাল লাগছে।

ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির ম্যানেজার সিলভীয়া ডেইজী অনুষ্ঠানে আগত শিশুদের উদ্দ্যেশ্য করে বলেন, তারা যেন বড় হয়ে তাদের বিদ্যা, বুদ্ধি ও জ্ঞান দিয়ে দেশ ও সমাজের উন্নয়নের জন্য কাজ করে।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী সরকার বলেন, দরিদ্র এসব শিশুদের পরিবার আর্থিকভাবে অস্বচ্ছল থাকার কারণে তারা তাদের ছেলে মেয়েদের জন্মদিন পালন করতে পারে না। তাই ওয়ার্ল্ড ভিশন যে জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করেছে এ জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।

শেয়ার