Top

তরুণ তরুণিরা ঘরে বসেই ডলার আয় করতে পারবে -তথ্য প্রতিমন্ত্রী

২১ এপ্রিল, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
তরুণ তরুণিরা ঘরে বসেই ডলার আয় করতে পারবে -তথ্য প্রতিমন্ত্রী
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী দেড় বছরের মধ্যে আইটি ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজ শেষ হওয়ার পর ২ বছরের মধ্যে এখানে কার্যক্রম শুরু করা হবে।

প্রতি বছর এক হাজার তরুণ-তরুণি এখান থেকে প্রশিক্ষণ নিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে নতুন নতুন উদ্যোক্তা তৈরি করে একাডেমিয়া এবং আইটি ইন্ডাস্ট্রির মধ্যে সেতুবন্ধন প্রতিষ্ঠা করা হবে। ওই সেন্টার থেকে তরুণ উদ্যোক্তারা বের হয়ে তারা ঘরে বসেই ইউরোপ আমেরিকার বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে ডলার আয় করবে। দেশের বিভিন্ন জায়গায় হাইটেক পার্ক স্থাপনের কাজও সমান্তরালে চলমান রয়েছে।

এ আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ।

এ সময় বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম, ওই ট্রেনিং সেন্টার স্থাপন প্রকল্পের পরিচালক একেএম আব্দুল্লাহ খান, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার