Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

শাহরাস্তিতে তিনদিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

২২ এপ্রিল, ২০২২ ৮:৪৫ অপরাহ্ণ
শাহরাস্তিতে তিনদিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত
শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা ঠাকুরবাজার কেন্দ্রীয় বায়তুল মামুর জামে মসজিদের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ৩ দিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল এর আয়োজন করা হয়েছে।

মসজিদে আয়োজিত এই মাহফিল ১৯ই এপ্রিল থেকে ২১ই এপ্রিল প্রতিদিন জোহর সালাতের পর থেকে আসরের সালাতের পূর্ব পর্যন্ত পবিত্র কুরআনুল কারীম থেকে আলোচনা করা হয়।

১ম দিন মঙ্গলবার (১৯ই এপ্রিল) ‘কুরআন শিক্ষার গুরুত্ব ও ফাজায়েল’ সম্পর্কে বিস্তারিত আলোচনা পেশ করেন বিশিষ্ট আলেমেদ্বীন মোফাচ্ছেরে কুরআন হযরত মাওলানা নুরুজ্জামান সাহেব ও তরুন ইসলামি আলোচক হাফেজ মাওলানা হোসাইন আহমেদ চাঁদপুরী।

২য় দিন বুধবার (২০ই এপ্রিল) ‘মাহে রমজানের শিক্ষা ও ফজিলত’ বিষয়ে মূল্যবান তাফসীর পেশ করেন বাইতুল মামুর জামে মসজিদের ঈমাম ও খতিব মাওঃ কাজী মঞ্জুর হোসাইন ও তরুণ ইসলামি আলোচক হাফেজ মাওলানা মাহফুজুর রহমান বুলবুলি।

৩য় দিন(শেষ দিন) বৃহস্পতিবার ( ২১ই এপ্রিল) ‘ ইসলামি সংস্কৃতির গুরুত্ব ও মুসলমানদের করনীয় এবং ইতিকাফের গুরুত্ব ও ফজিলত’ বিষয়ে গুরত্বপূর্ণ তাফসীর পেশ করেন আন্তর্জাতিক বক্তা বিশিষ্ট ইসলামী আলোচক ও গবেষক প্রখ্যাত আলেমেদ্বীন মোফাচ্ছেরে কুরআন টেকেরহাট পীর সাহেবের সুযোগ্য পুত্র হযরত মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী।

মাহফিলের অন্যতম আয়োজক শেখ মিজানুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানের কার্যক্রম পরিচালিত হয়। তিনদিন ব্যাপী এই মাহফিলটি ১৪তম বছরে পদার্পণ করেছে। শেখ মিজানুর রহমান বলেন প্রতি বছর রমজান মাসে নিয়মিত তাফসীরুল কুরআন মাহফিল চলবে ইনশাআল্লাহ।

সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আমীর হোসেন পাটোয়ারী। তিনি বলেন শেষদিন মাহফিলে আগত মুসুল্লিদের জন্য জামে মসজিদের পক্ষ থেকে ইফতারের বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

মহৎ এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ঠাকুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আকতার হোসেন পাটোয়ারী বলেন রমজানের গুরুত্ব ও তাৎপর্য উপলব্ধি করে তাকওয়া অর্জনে এ ঐতিহাসিক মাহফিল গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। তিনি এই মাহফিলের সফলতা কামনা করেন।

মুসলমানদের দৈনন্দিন জীবনযাপন ইসলামের বিধিবিধানের আলোকে পরিচালনার জন্য, সারা বিশ্বের মুসলমানদের শান্তি কামনায় ও রমজানে আল্লাহর বরকত মাগফেরাত ও নাজাত প্রাপ্তির প্রত্যাশায় আল্লাহর দয়া ও সহযোগীতা চেয়ে প্রধান মেহমানের দোয়া পরিচালনার মাধ্যমে তাফসীরুল কুরআন মাহফিল সমাপ্ত হয়।

উল্লেখ্য যে অনুষ্ঠানে শাহরাস্তি চিশতিয়া হাফিজীয়া মাদ্রাসার ৩জন হাফেজ আমীর হামজা, মাহফুজ আহমেদ ও আবু রায়হানকে পাগড়ি প্রদান করা হয়।

শেয়ার