Top

চেয়ারম্যানের সন্ত্রাসী কাযর্কলাপের প্রতিবাদে সংবাদ সম্মেলন

২৪ এপ্রিল, ২০২২ ৩:২০ অপরাহ্ণ
চেয়ারম্যানের সন্ত্রাসী কাযর্কলাপের প্রতিবাদে সংবাদ সম্মেলন
বাদল সাহা ,গোপালগঞ্জ : :

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ ইশতিয়াক আহমেদ পটুর চাঁদাবাজি, সন্ত্রাসী কাযর্কলাপ, মাদকে পৃষ্ঠপোষকতা ও নীরিহ মানুষের উপর নিযার্তনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ভুক্তভোগী পরিবারগুলো এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আজ রবিবার (২৪ এপ্রিল) দুপুরে জেলা প্রেসক্লাবে আয়োজিত এ সংবাদ সম্মেলনে বিভিন্ন অভিযোগ এনে লিখিত বক্তব্য দেন ভুক্তভোগীরা। এ সংবাদ সম্মলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদিকরা উপস্থিত ছিলেন।

অভিযোগে ভুক্তভোগী কাজী শাকিব বলেন, তাড়াইল বাজারে ব্যবসার জন্য দোকান ঘর তৈরী করাকে কেন্দ্র করে ফুকরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ ইশতিয়াক আহমেদ পটু আমার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। কিন্তু চাঁদা দিতে অস্বীকার করায় তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাকে পিটিয়ে গুরুত্বর আহত করে। এ ঘটনা থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে বাধ্য হয়ে আমি আদালতে মামলা দায়ের করি। মামলাটি বর্তমানে পিবিআইতে তদন্তাধীন রয়েছে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

একই এলাকার কাজী মিঠু বলেন, ফুকরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ ইশতিয়াক আহমেদ পটুর লোকজন আমার বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করেছেন। আমাকে হত্যার হুমকি দিচ্ছে। এতে আমার জীবন নিরাপত্তাহীনতায় রয়েছে।

সংবাদ সম্মেলনে জাসু কাজী বলেন, ইউনিয়ন নির্বাচনে আমি ফুকরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ ইশতিয়াক আহমেদ পটুর নির্বাচন করিনি। নির্বাচন করার জন্য পটুর ভাই এসপি শাহ ইফতেখার আহম্মেদ আমাকে ফোন করেন। কিন্তু তার ভাই পটুর নির্বাচন করতে অস্বীকার করি। এতে ক্ষিপ্ত হয়ে বাজারে মধ্যে পটুর সন্ত্রাসী বাহিনী আমাকে অস্ত্র দিয়ে ভয়ভীতি দেখায়। এরপর থেকে আমি নিরাপত্তাহীনতায় রয়েছি। দ্রুত সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানাই।

কাজী রবিউল বলেন, ফুকরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ ইশতিয়াক আহমেদ পটু ও তার লোকজনের সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার লোকজন অতিষ্ঠ। সবাইকেই ভয়ভীতি দেখিয়ে বেড়ায়। আমার এর থেকে মুক্তি চাই।

বীর মুক্তযোদ্ধা কাজী ইমদাদুল হক বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। ফুকরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ ইশতিয়াক আহমেদ পটু ও তার লোকজন আমার বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করেছে। আমি এখন জীবন বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছি। আমি সন্ত্রাসীদের বিচার দাবী করছি।

এ ব্যাপারে অভিযোগ অস্বীকার করে ফুকরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ ইশতিয়াক আহমেদ পটু বলেন, আমার বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। আমি জনগনের ভোটে নির্বাচিত হয়েছি, আমি জনগনের সেবা করতে চাই। আমি চাঁদাবাজী, হামলা, ভাংচুরসহ কোন অপকর্মের সাথে জড়িত নই। যারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এনেছে তাদের শুভবুদ্ধির উদয় হোক।

এসপি ভাইয়ের ক্ষমতা দেখিয়ে এসব কর্মকান্ড করা হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, এটা মিথ্যা অভিযোগ। আমি আমার ভাইয়ের কোন ক্ষমতা দেখাই না। আমি চেয়ারম্যান হিসাবে মানুষের ভাল মন্দের সাথে সাথে চাই।

শেয়ার