Top

সিরাজগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন ৪০৯ পরিবার

২৪ এপ্রিল, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন ৪০৯ পরিবার
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে সিরাজগঞ্জে ৪০৯ ভুমিহীন ও গৃহহীন পরিবার ঈদ উপহার হিসেবে পাচ্ছেন জমিসহ স্বপ্নের ঘর।

রোববার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ে শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এক প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

জেলা প্রশাসক জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে আর তা বাস্তবায়নের লক্ষ্যেই প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।

মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসেবে ৩য় পর্যায়ে আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ৩২ হাজার ৯০৪টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে স্বপ্নের ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে সিরাজগঞ্জে ৯ উপজেলা ৪০৯টি ঘর হস্তান্তর করা হবে।

এসময় তিনি আরো জানান, সিরাজগঞ্জে ৩য় পর্যায়ে মোট বরাদ্দ পাওয়া গেছে ৫০৩টি ঘর। অবশিষ্ঠ ১২৪ টি ঘর জুনের মধ্যেই সম্পন্ন হয়ে যাবে। এর আগে দুই পর্বে সিরাজগঞ্জে ১ হাজার ২৭৭ টি ঘর হস্তান্তর করা হয়েছে। বিদুৎ, রাস্তা, স্যানেটারী টয়লেট, পানিসহ সকল সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে স্বপ্নের ঘর এই ঘর গুলোতে। প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ২ লক্ষ ৬০ হাজার টাকা করে। সেইসাথে দুই শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর পাচ্ছে গৃহহীন অসসহায় পরিবারগুলো।

এসময় স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রবিন শীষ, জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি মুরাদ হোসেন, সিরাজগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার