Top

পবিপ্রবিতে সেমিনার অনুষ্ঠিত

২৫ এপ্রিল, ২০২২ ১১:২৫ পূর্বাহ্ণ
পবিপ্রবিতে সেমিনার অনুষ্ঠিত
পবিপ্রবি প্রতিনিধি :
  পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের কনফারেন্স কক্ষে Higher Studies in Russia শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের  ভাইস চ্যান্সেলর (ইন চার্জ) প্রফেসর মোহাম্মদ আলী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদ   এর ডিন প্রফেসর ড আহমেদ পারভেজ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাশিয়ার Moscow State University of Civil Engineering (MGSU) এর International Cooperation Department এর হেড Mr. Stefan Shvedov । তিনি অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
অনুষ্ঠানে বাংলাদেশী ছাত্র- ছাত্রীদের  জন্য রাশিয়ার MGSU তে অনার্স, মাস্টার্স ও পিএইচডি করার সুযোগ, ভবিষ্যতে কি করনীয় ইত্যাদি বিষয়াবলীর দিক নির্দেশনা মূলক আলোচনা হয়। সেই সাথে  উচ্চ শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের যাবতীয় প্রশ্নের উত্তর দেন তিনি। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের  শিক্ষক – শিক্ষিকা এবং  ছাত্র – ছাত্রীরা।
এই  মাধ্যমে পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র – ছাত্রীদের বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ আরো তরান্বিত হয়েছে বলে মনে করেন অনুষ্ঠানে উপস্থিত পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম।
পবিপ্রবিতে এমন একটি তথ্যবহুল ও স্বপ্নজয়ী সেমিনার অনুষ্ঠিত হওয়ায় সাধারন র্শিক্ষার্থীরা নিজেদের খুবই ভাগ্যবান বলে দাবি করছে।
শেয়ার