Top

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ৬১২টি পরিবার

২৫ এপ্রিল, ২০২২ ৩:৫১ অপরাহ্ণ
গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ৬১২টি পরিবার
বাদল সাহা ,গোপালগঞ্জ :

গোপালগঞ্জে ৬১২টি পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার একটি করে গৃহ ও দুই শতক জমি। আগামীকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর উপহার প্রদান অনুষ্ঠান গোপালগঞ্জে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে আয়োজনের যাবতীয় প্রস্তুতি গ্রহন করেছে জেলা প্রশাসন।

এ উপলক্ষে আজ সোমবার (২৫ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: উসমান গনির সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে সাংবাদিকদের ব্রিফ করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ইতিমধ্যে জমির বন্দোবস্ত ও কবুলিয়ত সম্পাদন সম্পন্ন হয়েছে। জেলায় ৬১২টি পরিবারকে ১২.২৪ একর জমি বন্দোবস্ত প্রদান করা হচ্ছে। এ জেলার সকল উপজেলায় জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সুধীজন, সাংবাদিক, উপকারভোগী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে বর্ণাঢ্য আয়োজনে বিটিভির মাধ্যমে সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রচার করা হবে। উক্ত অনুষ্ঠানে উপকারভোগীদের হাতে জমির কবুলিয়ত, নামজারি পর্চা, ডিসিআর ও সার্টিফিকেট হস্তান্তর করা হবে।ইতিমধ্যে গোপালগঞ্জ জেলার স্থানীয় পৌরপার্কে অনুষ্ঠানটি আয়োজনের জন্য পান্ডেল নির্মাণ করা হয়েছে।

তিনি আরো জানান, জেলায় ভূমিহীন ও গৃহহীন অখ্যা “ক শ্রেণির ৩৩১১ টি পরিবার রয়েছে। এরমধ্যে ১ম পর্যায়ে ৮৫৬টি ও ২য় পয্যায়ে ১১৫৭টিসহ ২০১৩ টি উপকারভোগী পরিবারের মধ্যে জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে।

এখন ৩য় পর্যায়ে ৬১২টি উপকারভোগী পরিবারের মাঝে প্রধানমন্ত্রী জমি ও ঘর হস্তান্তর করা হবে। ৩য় পর্যায়ে আরো ৭১২টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে।

গোপালগঞ্জ জেলায় ৩য় পর্যায়ে ৫টি উপজেলায় ৬১২টি ঘরের মধ্যে সদর উপজেলায় ৪৯৩টি, মুকসুদপুর উপজেলায় ৪৬টি, কাশিয়ানী উপজেলায় ৪০টি, কোটালীপাড়া উপজেলায় ২৫টি এবং টুঙ্গিপাড়া উপজেলায় ৮টি রয়েছে।

শেয়ার