Top

ঈদে সিলেটে ৪ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

২৫ এপ্রিল, ২০২২ ৫:৪০ অপরাহ্ণ
ঈদে সিলেটে ৪ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার
সিলেট প্রতিনিধি :

তৃতীয় ধাপে সিলেট বিভাগে ৪ হাজার ৬৯ ও জেলায় ৮১৭টি পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। এরই মধ্যে আশ্রয়ণ-২ প্রকল্প’র এসব ঘর প্রস্তুত হয়ে গেছে। আগামীকাল মঙ্গলবার ২৬ এপ্রিল এগুলো গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পবিত্র ঈদুল ফিতরের আগে এই ঘরগুলো সংশ্লিষ্ট পরিবারের জন্য ঈদের উপহার হিসেবে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে সিলেট জেলা প্রশাসক মো. মজিবুর রহমান।

সোমবার (২৫ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ে মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসক জানান, সিলেট বিভাগে আগামীকাল মোট ৪ হাজার ৬৯টি এবং জেলার ১৩টি উপজেলায় ৮১৭টি গৃহহীন পরিবারকে ঘর দেবেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এ ধাপে সিলেট জেলার বালাগঞ্জে ৪২, বিয়ানীবাজারে ১২০, বিশ্বনাথে ৩৩, কোম্পানীগঞ্জে ৩৩, ফেঞ্চুগঞ্জে ১২, গোলাপগঞ্জে ৫০, গোয়াইনঘাটে ২২৪, জৈন্তাপুরে ৮৭, কানাইঘাটে ৮৪, সিলেট সদরে ৬০, জকিগঞ্জে ৩৫, দক্ষিণ সুরমায় ২৭ ও ওসমানীনগরে ১০টি পরিবারকে ঘর দেওয়া হবে। এগুলো ঈদের আগে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করার ফলে তাদের ঈদ আনন্দে নতুন মাত্রা যুক্ত হবে বলে জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন, প্রথম ও দ্বিতীয় ধাপের তুলনায় তৃতীয় ধাপে কাঠামোতে এসেছে বেশ পরিবর্তন। ব্যয়ও বাড়ানো হয় আগের তুলনায় ৬৯ হাজার টাকা। যে কারণে ঘরগুলো মজবুত হয়েছে এবং দীর্ঘস্থায়ী হবে।

 

শেয়ার