Top

নড়াইলে ঈদকে সামনে রেখে জমজমাট বেচাকেনা

২৬ এপ্রিল, ২০২২ ২:৫৫ অপরাহ্ণ
নড়াইলে ঈদকে সামনে রেখে জমজমাট বেচাকেনা
নড়াইল জেলা প্রতিনিধি :

ঈদ মানে হাসি, ঈদ মানে খুশি, তাই ঈদকে সামনে রেখে চলছে জমজমাট বেচাকেনা। নড়াইল শহরের বিভিন্ন দোকান বিভিন্ন রকম পোশাকে সাজানো যা আকৃষ্ট করছে ক্রেতাদের। শহরের বিভিন্ন বড় বড় দোকানের সাথে তাল মিলিয়ে শহরের রাস্তার পাশে, ফুটপাতের দোকানিরাও বেচাকেনায় ব্যস্ত। ঈদ উপলক্ষ্যে কিছু কিছু জায়গায় নতুন নতুন দোকানও দেখা যাচ্ছে।

ফ্যাশন হাউজ ও তৈরী পোশাকের দোকানের সাথে প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে নেই কসমেটিকস বিতানগুলো। ঈদকে সামনে রেখে ফ্যাশন হাউজগুলোয় কেনাবেচার ধুম পড়েছে। গতবারের তুলনায় এবার কিছুটা দাম বেশি সকল পন্যের । তবে পোশাকে এসেছে বেশ বৈচিত্র। প্রতিষ্ঠানের সাজসজ্জার কাজ সম্পন্ন করেই মালিকেরা শুরু করেছেন বেচাকেনা। নতুন নতুন দোকানে ইতিমধ্যে তরুণ-তরুণীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বাজার গুলো।

শহরের কয়েকটি দোকানির সাথে কথা বলে জানা গেছে, বেচাকেনা মোটামুটি ভালোই চলছে। তবে আগের বছরের তুলনায় বেচাকেনা বেশি হবে আশা করছি। বাজারে পর্যাপ্ত পন্য থাকায় ক্রেতাদের মনমত পন্য সেবা দিতে পারছি। বাজার সকাল ৯ টা থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে। আগের বছরের তুলনায় পন্যের দাম একটু বেশি। দিনে দিনে বেচাকেনা বাড়ছে তবে আমাদের আশা অনুযায়ী নয় আমরা আশা করছি এর থেকে বেশি।

ক্রেতাদের সঙ্গে কথা বললে তারা বলেন, বাজারে পন্যের দাম বেশি মনে হচ্ছে তবে মান সম্মত পন্য পাওয়ায় খুব ভালো লাগছে। দেখেশুনে পছন্দমত কেনাকাটা করতে পারছি। অন্য বছরের তুলনায় এবার কেনাকাটা করতে বেশ সুবিধা হচ্ছে। তবে গত বছরের তুলনায় এবার পোশাকের দাম বেশি হওয়ায় নিম্নবিত্তরা পড়েছেন বিপাকে। অবশ্য নিম্নবিত্তদের কথা চিন্তা করে ইতিমধ্যে প্রেসক্লাবের সামনে ফুটপাতে বেশ কয়েকটি পোশাকের দোকান দিয়েছে স্বল্প পুঁজির ব্যবসায়ীরা। বাজারের ভেতরের চেয়ে এইসব মার্কেটে জমে উঠেছে বেচাকেনা। দোকানীদের দম ফেলার ফুসরত নেই।

শুধু নড়াইল শহর নয় খোজ নিয়ে জানতে পারি, নড়াইল শহর ছাড়াও কালিয়া ও লোহাগড়ায় একই গতিতে চলছে বেচাকেনা। দোকানিরা বলেন, যদিও দাম একটু বেশি তবে পর্যাপ্ত পন্য থাকায় বেচাকেনা করতে কোনো সমস্যা হচ্ছে না ক্রেতাদের পছন্দ অনুযায়ী সেবা দিতে পারছি এতে খুব ভালো লাগছে। আশা করি এবার ঈদে ব্যবসায়ে ভালো লাভবান হব।

শুধু ফ্যাশন হাউজ বা তৈরি পোশাক নয় থেমে নেই কসমেটিকস ও গহনার দোকনিরা। দেখা গেছে এবার কসমেটিকস বেচাকেনা আগের তুলনায় বেশি হচ্ছে দিন যাচ্ছে আর বেড়েই চলেছে বেচাকেনা। তারা বলেন আগের সপ্তাহের তুলনায় এই সপ্তাহে কেনাকাটা বেড়ে গেছে আশা করছি আরো বাড়বে।

জনগন যাতে মনের মত করে ঈদের কেনাকাটা করতে পারে তার জন্য প্রশাসন সর্বদা প্রস্তুত আছে। নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় (পিপিএম বার) বলেন, ঈদের কেনাকাটা আরামদায়ক করতে দোকানদার ও ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে বলা হচ্ছে। এছাড়াও জেলা পুলিশের পক্ষ্য থেকে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমাদের নিয়মিত টহল পুলিশ কাজ করছেন। এছাড়াও সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ ও বাজারে রয়েছেন। যে কোন পরিস্থিতি মোকাবেলায় সতর্ক রয়েছে পুলিশ। বাজারে স্বেচ্ছাসেবক, রয়েছে রাতে সিকিউরিটির জন্য নিয়মিত কাজ করে যাচ্ছে টহল পুলিশও।

শেয়ার