Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুমাআতুল বিদার প্রস্তুতি

২৬ এপ্রিল, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুমাআতুল বিদার প্রস্তুতি
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

পবিত্র রমজান মাসের শেষ শুক্রবার মুসলমানদের বৃহত্তম জুমাআতুল বিদা নামাজ উদযাপনের ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে উপমহাদেশের মধ্যে চাঁদপুরের হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের খ্যাতি বহু পুরনো।

ঐতিহ্যের ধারাবাহিকতায় এবারও চাঁদপুরের হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে একসাথে হাজার হাজার মুসল্লী জুম’আতুল বিদা’র নামাজ আদায় করবে।

গেলো দুই বছর মহামারি করোনা ভাইরাসের কারণে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে প্রখর রোদ ও প্রচণ্ড তাপমাত্রা উপেক্ষা করে শুক্রবার জুম’আতুল বিদা’আ উপলক্ষে আশে পাশের জেলা, উপজেলা এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে লকডাউন উপেক্ষা করে আসা প্রায় ১৫ থেকে ২০ হাজার মানুষ এ মসজিদে নামাজ আদায় করতে পেরেছে।

করোনা পরিস্থিতি কিছুটা শিথিল হওয়ায় জমজমাট ভাবে জুমাআতুল বিদার নামাজ আদায়ে করা হয়েছে ব্যাপক আয়োজন মসজিদের নিছ তলা থেকে শুরু করে উপর তলা পর্যন্ত কানায় কানায় ভরে যায় মুসল্লিতে।

মসজিদ ছাড়াও দূর-দূরান্ত থেকে আগত মুসল্লিদের নির্বিঘ্নে নামাজ আদায় করতে মসজিদ কর্তৃপক্ষ মসজিদের মাঠ, আহমাদিয়া আলিয়া মাদ্রাসা মাঠ ও ভবন, জামেয়া আহমাদীয়া কওমী মাদ্রাসা ভবন, হাজীগঞ্জ টাওয়ার, রজনীগন্ধ্যা মার্কেট, হাজীগঞ্জ প্লাজা, বিজনেস পার্ক, প্রাইম ব্যাংক ভবন, সাবেক পৌরসভার উপরে বিশাল জামায়াতের আয়োজন করা হয়। এ সব ভবন সাড়ে ১২টার মধ্যেই ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণে পরিপূর্ণ হয়ে যায়। এবছর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুময়ার নামাজের আযানের পর বয়ান পেশ করবেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি আবদুর রউফ।

 

শেয়ার