Top

সিরাজগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ৪০৯ পরিবার

২৬ এপ্রিল, ২০২২ ৭:৫৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ৪০৯ পরিবার
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জে ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রীর জমি ও ঘর পেলেন ৪০৯ গৃহহীন পরিবার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন।

এরমধ্যে সিরাজগঞ্জে ৪০৯ পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি প্রদান করা হয়। এ উপলক্ষে সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী আশ্রয়ন প্রকল্পে আনন্দঘন পরিবেশে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। এ সময় রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ এনডিসি, পুলিশের ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, মেরিনা জাহান কবিতা এমপি, তানভীর ইমাম এমপি, তানভির শাকিল জয় এমপি, ডাঃ আব্দুল আজিজ এমপি, আব্দুল মোমিন মন্ডল এমপি, স্থানীয় সরকারের (উপ-পরিচালক) মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেন, নির্বাহী প্রকৌশলী (গণপুর্ত) এবিএম হুমায়ন কবির, নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) মিজানুর রহমান, নির্বাহী প্রকৌশলী (সওজ) দিদারুল আলম তরফদার, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পৌর আ’লীগ নেতা হেলাল উদ্দিন, জেলা প্রশাসনের কর্মকর্তা, আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সুধিবৃন্দসহ বিভিন্ন মিডিয়ার সংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ৬’শ ৮৬ পরিবারকে ঘর প্রদান করা হলো। এরমধ্যে প্রথম ধাপে ৭৯৬ এবং দ্বিতীয় পর্যায়ে ৪৮১ ও মঙ্গলবার তৃতীয় পর্যায়ে ৪০৯ পরিবারকে ঘর প্রদান করা হয়।

নির্মানাধিন আরো ১২৪টি ঘর আগামী জুন মাসের মধ্যে প্রদান করা হবে। বিশেষ করে সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি আশ্রয়ন প্রকল্পের ১ম ও ২য় ধাপে ২২২ টি ঘর নির্মাণ করা হয় এবং ৩য় ধাপে ওই আশ্রয়ন প্রকল্পে আরো ৪৪টি নির্মিত ঘর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

এ নিয়ে ওই আশ্রয়ন প্রকল্পে ঘরের সংখ্যা দাঁড়ালো ২৬৬ ঘর। একই স্থানে নির্মিত এসব নতুন ঘরে আনন্দঘন পরিবেশে বসবাস করছে গৃহহীন পরিবার। ভ’মিহীন ও গৃহহীন পরিবারগুলো ঘর পেয়ে আল্লাহর কাছে দোয়া করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেছেন।

শেয়ার