Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

লক্ষ্মীপুরে মধুবন বেকারি ও ফুডগাডেন রেষ্টুরেন্টে ভ্রাম্যমাণ অভিযান

২৭ এপ্রিল, ২০২২ ৫:০৮ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে মধুবন বেকারি ও ফুডগাডেন রেষ্টুরেন্টে ভ্রাম্যমাণ অভিযান
লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :

নিরাপদ খাদ্য আইনে লক্ষ্মীপুর মধুবন বেকারি এবং ফুডগাডেনে পঁচা বাসি খাবার এবং ২০০ শ’লিটার পোড়া তেল উদ্ধার করে বিনষ্ট করেছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশুদ্ধ খাদ্য আদালত।

বুধবার বিকালে শহরের উত্তর তেমুহনী এলাকায় মধুবন বেকারি খাবার নির্মাণকারী এ দুই প্রতিষ্ঠানে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পরিচালিত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশুদ্ধ খাদ্য আদালত এ ভ্রাম্যমাণ অভিযান চালান।

খাবারের প্যাকেটে উৎপাদন ও মেয়াদ তারিখ অগ্রীম ব্যবহার করা এবং ভোজ্য পোড়া তেল ব্যবহার, হাইড্রোজ বিভিন্ন ধরণের কেমিক্যাল ব্যবহারে মানুষের স্বাস্থ্যের জন্য ঝুঁকি এবং ক্ষতিকর। প্রায় ২০০ লিটার পোড়া তেল, এবং কেমিক্যাল বিনষ্ট, করেছেন।মধুবন বেকারীর মালিককে প্রাথমিকভাবে সর্তক করা হয়েছে। স্বাস্থ্যর জন্য ঝুঁকি যে কোন কেমিক্যাল ও পোড়া তেল খাদ্যে ব্যবহার করা হলে পরবর্তীতে আর ছাড় দেয়া হবে না বলে সর্তক করা হয়েছে বলে দৈনিক বাণিজ্য প্রতিনিধিকে জানান নিরাপদ খাদ্য অফিসার তাজুল ইসলাম, ইয়াসিন আরাফাত।

তিনি আরও জানান, এ সময় শহরের মুক্তি যোদ্ধা মার্কেট এলাকার ৪ র্থ তলা ফুড গার্ডেন এন্ড রেস্টুরেন্টে পঁচা বাসি খাবার, ড্রিপ ফ্রিজে রাখা সকল খাদ্য ডাস্টবিনে ফেলে দেয়া হয়েছে এবং পরবর্তীতে এধরণের পঁচা বাসি খাবার পাওয়া গেলে বিধি অনুযায়ী ব্যবস্থার নেয়ার সর্তক করা হয়েছে।

এ অভিযান সব সময় চলবে বলে জানিয়েছেন বিশুদ্ধ খাদ্য আদালত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আবু ইউসুফ।

 

শেয়ার