Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

ইফতারে বিষ মিশিয়ে নওমুসলিম স্ত্রীকে হত্যার চেষ্টা, স্বামীসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

২৮ এপ্রিল, ২০২২ ১২:২২ অপরাহ্ণ
ইফতারে বিষ মিশিয়ে নওমুসলিম স্ত্রীকে হত্যার চেষ্টা, স্বামীসহ ৩ জনের বিরুদ্ধে মামলা
মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম প্রতিনিধি :

ইফতারের সঙ্গে বিষ মিশিয়ে হত্যাচেষ্টার অভিযোগে টিকটকার স্বামীসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেছেন পিংকি দে ওরফে ইসরাত জাহান তোহা নামে এক তরুণী। বুধবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম মহানগর হাকিম মোহাম্মদ অলি উল্লাহর আদালতে মামলাটি করেন তিনি।

মামলার আসামিরা হলেন টিকটকার স্বামী ফজলুল করিম সুমন, তার দ্বিতীয় স্ত্রীর ভাই আজাদ মিয়া ও দ্বিতীয় স্ত্রীর মা হোসনে আরা বেগম। তবে গর্ভবতী হওয়ায় মানবিক বিবেচনায় ২য় শতীনকে মামলায় অন্তর্ভুক্ত করেননি তোহা। আদালত মামলাটি গ্রহণ করে বায়েজিদ থানার ওসিকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলার বাদীপক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ এ তথ্য নিশ্চিত করেন।

বছরখানেক আগে সাগরপাড়ে ঘুরতে গিয়ে ফজলুল করিম সুমনের সাথে পরিচয় হয় নগরীর কাট্টলীর পিংকি রানী দে’র। টিকটক ভিডিও বানানোর মাধ্যমে পরিচয় থেকে সম্পর্কে জড়ায় দু’জন। প্রেমের টানে ধর্ম পরিবর্তন করে পিংকি রানী থেকে ধর্ম পরিবর্তন করে ইসরাজ জাহান তোহা হয়ে সুমনকে বিয়ে করে। কিন্তু বিয়ের পর তোহা জানতে পারে সে তার স্বামীর চতুর্থ স্ত্রী। নিজের সাথে প্রতারণার বিষয়ে জানতে চাইলে শুরু হয় নির্যাতন। এতে যোগ দেন ২য় স্ত্রী ও তার বাড়ির লোকজন।

ভুক্তভূগি পিংকি দে ওরফে ইসরাত জাহান তোহা বলেন, সুমনের প্রলোভনে ধমান্তরিত হয়ে তাকে বিয়ে করে সমাজচ্যুত হয়ে এক ঘরোয়া হয়ে যাই। তাই আমাকে শশুরবাড়িতে নিয়ে যেতে সুমনকে চাপ দিতে থাকি। এবিষয়ে সুমনের সাথে আমার ঝগড়াও হলে পাঁচলাইশ থানার জঙ্গীশাহ্ মাজার এলাকায় একটি ভাড়া বাসায় তুলে দিয়ে রাতেই পালিয়ে যায়। পরে অনেক খুজাঁখজির পর তাকে নগরীর বায়েজিদ এলাকার মোহাম্মদনগর সাস্তুহারা কলোনীতে সুমনকে খোজে পাই। সেখানে স্থানীয়দের মধ্যস্থতায় সুমন আমাকে একটি ভাড়া বাসায় তুললেও কথায় কথায় আমার উপর নির্যাতন চালাতো। এরই ধারাবাহিকতায় অবশেষে হত্যাপ্রচেষ্টা করে স্বামী, তার ২য় স্ত্রী এবং তার পরিবার। এ ঘটনায় থানা মামলা না নেওয়ায় আদালতে আইনের আশ্রয় নেয় বলে জানায় নির্যাতিতা নওমুসলিম নারী ইসরাজ জাহান তোহা।

এবিষয়ে বাদীপক্ষের আইনজীবী এডভোকেট গোলাম মাওলা মুরাদ বলেন, ‘টিকটিক করতে গিয়ে সমাজে যেসব অনাচার হচ্ছে এই ঘটনা তারই নিকৃষ্ট একটি উদাহরন। টিকটকের নামে সহজ-সরল নারীদের প্রেমের ফাঁদে ফেলে বিয়ের নামে নির্যাতনের এমন চিত্র আরো অনেক আছে।’ ‘একজন নারীকে ধর্মান্তরিত করে পবিত্র রমজানের দিনে ইফতারের সাথে বিষ মিশিয়ে হত্যাচেষ্টার বিষয়টি ভুক্তভোগী নারীর মাধ্যমে বিজ্ঞ আদালতের নজরে আনা হয়েছে, যাতে ভবিষ্যতে আর কোন নারী এরকম প্রতারণার ফাঁদে না পড়েন।’

ঘটনার বিষয়ে আইনজীবি মুরাদ আরও জানান, ‘সুমনের সাথে বিয়ের পর নওমুসলিম তোহা জানতে পারেন তিনি সুমনের ৪র্থ স্ত্রী। চারটি স্ত্রী ছাড়াও টিকটকার সুমনের সাথে আরো বেশ কয়েকজন নারীর বিবাহ বহির্ভূত অবৈধ সম্পর্ক রয়েছে। এ সব নিয়ে সুমনকে জিজ্ঞাসাবাদ করার পর থেকেই তোহার উপর দফায় দফায় শারীরিক নির্যাতন চালায় সুমন।’

তিনি আরও বলেন, ‘সুমনকে সুপথে ফিরিয়ে আনতে পবিত্র রমজানে রোজা রাখতে শুরু করেন তোহা। আর তোহাকে শশুরবাড়ীতে নিয়ে যাওয়ার জন্য স্বামী সুমনের কাছে আবদার জানাতে থাকেন বারবার। এটাই তোহার জীবনে কাল হয়ে দাড়ায়। তোহার অন্য স্ত্রীরা ততদিনে জেনে যান তোহা নামধারী পিংকির সাথে সুমনের বিয়ে হয়েছে। তোহাকে পিংকির জীবন থেকে সরিয়ে দেওয়ার জন্য সুমনের সাথে চক্রান্তে যোগ দেন তার ২য় স্ত্রীর ভাই ও মা। বেছে নেয়া হয় পবিত্র রমজানের ইফতারের সময়কে। সুমনসহ তার ২য় স্ত্রীর বাড়ির লোকজন একদিন রমজানের ইফতারের সময় শরবতের সাথে বিষ মিশিয়ে তোহাকে হত্যার চেষ্টা করলে তোহা বিষপানে অজ্ঞান হয়ে পড়েন।

সুমন এ সময় তার সঙ্গীদের নিয়ে স্ত্রী তোহাকে চমেক হাসপাতালে রেখে পালিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসকদের সহায়তায় তোহাকে হাসপাতালে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে রেখে চিকিৎসা করানোর পর সুস্থ হয়ে আজকে অভিযুক্তদের বিরৃদ্ধে মামলাটি করেন।

শেয়ার