Top

খুলনায় স্কুলে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

২৮ এপ্রিল, ২০২২ ৫:৩০ অপরাহ্ণ
খুলনায় স্কুলে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ
খুলনা প্রতিনিধি :

খুলনার ডুমুরিয়া উপজেলার আমুড়বুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর কর্মচারী নিয়োগ পরীক্ষায় অনিয়ম ও স্বেচ্ছাচারিতার মঅভিযোগ উঠেছে।

এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি প্রধান শিক্ষকসহ নিয়োগ বোর্ডের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে ব্যস্থা গ্রহণ এবং পুন:পরীক্ষা গ্রহনের আবেদন জানিয়েছেন স্থানীয়রা। উপজেলার মাগুরখালী ইউনিয়নের আমুড়বুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে একজন করে অফিস সহকারী, নৈশ প্রহরী, আয়া ও পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ পরীক্ষা হয় গত ২৩ এপ্রিল। পরিক্ষা গ্রহন করা হয় খুলনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

চাকুরী প্রার্থী দীপক মন্ডল,মিশন মন্ডল ও আইভি রায় বলেন, আমুড়বুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে কর্মচারী নিয়োগ পরীক্ষা গ্রহন মঅসৎ উদ্দশ্যে সাধনে স্কুলে বা উপজেলা সদরে না নিয়ে খুলনায় নেয়া মহয়েছে। স্কুলের সভাপতি, প্রধান শিক্ষকসহ অন্যান্যরা তাদের পছন্দের প্রার্থীদের কাছ থেকে মোটা অংকের উৎকোচে নিয়ে তাদেরকে নিয়োগর জন্য মনোনীত করেছেন। আমরা নিয়োগ পরীক্ষার নামে এ ‘সাজানো নাটক’ বাতিল পূর্বক স্বচ্ছতার মাধ্যমে পুনঃপরীক্ষা গ্রহণের দাবী জানাচ্ছি।

এবিষয়ে স্কুলের সহকারী প্রধান শিক্ষক কৃষ্ণপদ মন্ডল জানান, ‘নিয়োগের বিষয় আমি কোন অথরিটি নই। আমাকে বিনা কারণে দোষারােপ করা হচ্ছে। আমার বিরুদ্ধে মিছিল করেছে। আমি বারবার বলছি সবকিছু জানেন প্রধান শিক্ষক।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মনিমোহন রায় জানান, তিনি শারীরিকভাব খুবই অসুস্থ্য। আমাকে না জানিয়ে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্কুলে না নিয়ে খুলনাতে করেছে। তবে এখন শোনা যাচ্ছে নিয়োগ পরীক্ষায় অনিয়ম হয়েছে। আমি এর কিছুই বলত পারবো না।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহম্মেদ জানান, নিয়োগ বোর্ডের সিদ্ধান্তে খুলনা সরকরি মডেল স্কুলে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় ২৪জন প্রার্থীর মধ্যে ২২জন প্রার্থী অংশ গ্রহন করে। তিনি আরো বলেন, নিয়োগ পরীক্ষা স্বচ্ছতার সাথে অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার