Top

ঝালকাঠিতে দিনের চাইতে রাতে ক্রেতাদের ভিড়

২৯ এপ্রিল, ২০২২ ৩:০৫ অপরাহ্ণ
ঝালকাঠিতে দিনের চাইতে রাতে ক্রেতাদের ভিড়
ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠিতে দিনের চাইতে রাতে মার্কেটে ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে বেশি। ঝালকাঠি সদরের নিকটস্থ ইউনিয়ন যেমন শেখেরহাট, কৃতিপাশা ও নবগ্রামে ও রাতে ক্রেতাদের ভিড় দেখা যায়।বিশেষ করে সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত চলছে বেচাকেনা। ক্রেতারা বলছেন, দিনের বেলায় কর্মক্ষেত্রে থাকা, ভ্যাপসা গরম এবং রমজানে ভিড় এড়াতে রাতে কেনাকাটা করতেই স্বাচ্ছন্দ্য তাদের।

বিপণিবিতান গুলোর ভেতরে পোশাকের সমাহার আর বাইরে ঝলমলে রঙিন বাতি; যা নজর কাড়ছে ক্রেতা সাধারণের। নানান পোশাকের নিত্য নতুন কালেকশন নিয়ে পসরা সাজিয়েছে ফ্যাশন হাউজগুলো। ফুটপাতেও বিকিকিনি চলছে বেশ। বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঝালকাঠির জেলা শহর ও সদর ইউনিয়নের বিভিন্ন এলাকার বিপণিবিতান ঘুরে এ চিত্র দেখা গেছে।

জামা কিনতে আসা মো.মোস্তাক সরদার, বলেন ‘পরিবার নিয়ে রাতে বের হয়েছি। গত ৪ দিনের খড়তাপে ঘরে থাকাই কষ্টকর। রোজা রেখে দিনে কষ্ট হয়ে যায়।’

আরেক ক্রেতা বেলায়েত হোসেন, ‘দিনে এতোটাই গরম থাকে স্ত্রী ও ছোট বাচ্চা নিয়ে বের হওয়া সম্ভব না। তাই পোনাবালিয়া গ্রাম থেকে রাতে কেনাকাটা করতে আসছি।’

জারা কসমেটিকসের মালিক জহিরুল ইসলাম বলেন, ‘কসমেটিকস কেনাবেচা এখনো বাড়েনি, সবাই জামা-কাপড় ও জুতা কেনাকাটা শেষ করে কসমেটিকস কিনবে। তার ওপর প্রচণ্ড গরম। গরমে আশানুরূপ বেচাকেনা এখনো শুরু হয়নি।’

সুহা কসমেটিকস এবং লাবনী ষ্টোরের মালিক সিরাজ ও রুবেল জানালেন একই কথা। তাদের আশানুরূপ বেচাকেনা এখনো শুরু হয়নি। তাপদাহ থাকায় কেনাকাটা করতে মানুষ দিনে কম বের হয়, আর রাতে কাষ্টমার থাকে ৪ ঘণ্টা।

পাদুকা দোকানি লিটন বলেন, ‘বৃষ্টি হলে আবহাওয়া ঠান্ডা থাকত। এতে দিনে মানুষ বাড়ত, বেচাকেনাও কিছুটা ভালো হত।’

ঈদ বাজারে জেলার মার্কেটগুলোতে আস্তে আস্তে ভিড় বাড়ছে। বিক্রেতারা কেউ কেউ বলছেন, আশানুরূপ বেচাকেনা হচ্ছে না; আবার কেউ কেউ সাড়া পাচ্ছেন ভালোই।

কুমারপট্টি এলাকার হাজী জয়নাল কমপ্লেক্সের শরীফ বস্ত্র বিতানের প্রোপাইটর মো. শামিম শরীফ বলেন, ‘সাধারণ কাষ্টমারের ক্রয় ক্ষমতার দিক বিবেচনা করে দোকানে মালামাল তুলেছি, ৫০০ টাকা থেকে দেড় হাজার টাকার মধ্যে ছেলে-মেয়েদের পোশাক তুলেছি। বেচাকেনায় বেশ ভালোই সাড়া পাচ্ছি।

শেয়ার