Top

গোপালগঞ্জে তুষার হত্যাকাণ্ডের বিচার দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

০৯ মে, ২০২২ ৩:১০ অপরাহ্ণ
গোপালগঞ্জে তুষার হত্যাকাণ্ডের বিচার দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ
গোপালগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশ ছাত্রলীগ গোপালগঞ্জ জেলা শাখার সাবেক সিনিয়র সহ সভাপতি রাকিব হোসেন তুষার হত্যাকান্ডের বিচার ও দোষীদের শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জে জেলা ছাত্রলীগ এ কর্মসূচীর আয়োজন করে।

আজ সোমবার (০৯ মে) দুপুরে বৃষ্টি উপেক্ষা করে সরকারী বঙ্গবন্ধু কলেজের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় চৌরঙ্গীতে গিয়ে শেষ হয়। এ কর্মসূচীতে যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীর্ অংশ নেন। পরে সেখানে জেলা ছাত্রলীরগের সভাপতি নিউটন মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শেখ শাহাবুদ্দিন হিটু, উপ দপ্তর সম্পাদক তানভীর হাসান জনি, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান পিয়াল, জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সাইফুল্লাহ রাজু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রফিক, সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এম এম ফিরোজ মাহমুদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মিকাইল মুন্সী, সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোল্লা রনি হোসেন, সরকারী বঙ্গবন্দু কলেজ শাখার সাবেক আহবায়ক সজীব হকসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তরা বলেন, বিএনপি-জামাতের দোষরা শহরের চৌরঙ্গীতে নির্মমভাবে গুলি করে বাংলাদেশ ছাত্রলীগ গোপালগঞ্জ জেলা শাখার সাবেক সিনিয়র কান্ডের বিচার হয়নি। কিন্তু এ হত্যাকান্ডের সাথে জড়িতদের পদ দিয়ে আওয়ামী লীগে বিভিন্নভাবে পদায়ণ করা হয়েছে। অবিলম্বে তাদেরকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তরা।

প্রসঙ্গত, বিগত ২০০৪ সালের ৩১ জুলাই গোপালগঞ্জে বাস ধর্মঘটকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দু’দল শ্রমিকের মধ্যে সংঘর্ষে গুলি বর্ষণে জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি রাকিব হোসেন খান তুষার গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।

শেয়ার