Top

ভূয়া চক্ষু ডাক্তারকে দশ হাজার টাকা জরিমানা

১২ মে, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
ভূয়া চক্ষু ডাক্তারকে দশ হাজার টাকা জরিমানা
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গা শহরের কোট পাড়ায় অবস্থিত চক্ষু সেবা কেন্দ্র নাম দিয়ে চক্ষু ও মাথাব্যথা রোগের চিকিৎসা করে আসছিলো ডাক্তার নামধারী সাহাদত হোসেন। সে তার সাইনবোর্ড ও চিকিৎসাপত্রে এমবিএস সহ নানান ডিগ্রি ব্যবহার করে মানুষকে প্রতারিত করে আসছিলো। বিষয়টি প্রশাসনের নজরে আসলে বৃহস্পতিবার বেলা ১২ টায় ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। চক্ষু চিকিৎসক না হয়ে ভূয়া ডিগ্রী ব্যাবহার করে চোখের চিকিৎসা করার অপরাধে চুয়াডাঙ্গায় এক চক্ষু ডাক্তারকে দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে বন্ধ করা হয়েছে প্রতিষ্ঠানটি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জানান, অপচিকিৎসা দেয়ার সংবাদের ভিত্তিতে শহরের কোট পাড়ায় অবস্থিত চক্ষু সেবা কেন্দ্রে অভিযান চালানো হয়। চক্ষু চিকিৎসক পরিচয়দানকারী সাহাদত হোসেনের কাছে চিকিৎসা সেবা দেয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাওয়া হয়। সাহাদত হোসেন সনদ দেখাতে ব্যর্থ হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৪৪ ধারা মোতাবেক তাকে ১০ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি বন্ধের নির্দেশ দেয়া হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূইয়া বলেন, সাইনবোর্ড ও চিকিৎসাপত্রে ভূয়া ডিগ্রি ব্যবহার করা যাবে না। তিনি যে ডিগ্রিধারী সেটা ব্যবহারপূর্বক সরকারি নিয়ম মেনে চলারপর তাকে প্রতিষ্ঠান খোলার নির্দেশ দেয়া হবে।
অভিযানকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূইয়া, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো তারেক জুনায়েদসহ অন্যরা।

এর আগে ৮ মে শহরের রেলবাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক দন্ত্য চিকিৎসককে ২ লাখ জরিমানা ও ক্লিনিক বন্ধের নির্দেশ।

শেয়ার