Top

নড়াইলে মানবপাচারকারী গ্রেপ্তার

১৭ মে, ২০২২ ২:১৯ অপরাহ্ণ
নড়াইলে মানবপাচারকারী গ্রেপ্তার
নড়াইল জেলা প্রতিনিধি :

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানাধীন মাউলী ইউনিয়নের মুশা শেখ এর ছেলে জসিম শেখ (৪০) কে গ্রেপ্তার করেছে পুলিশ।
শুক্রবার(১৩ মে)রাতে লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের লুটিয়া গ্রামের আঃ রউফ শেখ এর বাড়িতে গিয়ে কথা বলে এবং মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৫ বছর আগে কালিয়া নড়াগাতী থানার মাউলী ইউনিয়নের মুশা শেখ এর ছেলে জসিম শেখ লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের লুটিয়া গ্রামের আঃ রউফ শেখ এর মেয়ে রুবিয়া বেগম (৩০) এর বিবাহ সম্পূর্ন হয়।

কিন্তু দীর্ঘদিন ঘর সংসার করার পর শেখানে একটি কন্যা সন্তান ও আর একটি পুত্র সন্তানের জন্ম হয়। এ অবস্থায় গত তিন চার বছর আগে জসিম তার বড় মেয়েকে নানা বাড়ি লুটিয়া গ্রামে রেখে ছোট ছেলেকে নিয়ে ভারতে পাড়ি জমান। এদিকে জসিমের আগের স্ত্রী বাদি হয়ে একটি মামলা দায়ের করে। মামলায় জসিমের অনুপস্থিতিতে বিচার কার্যে তার বিরুদ্ধে সাজা অনাদায়ে আর্থিক জরিমানা প্রদান করে আদালত।

দীর্ঘদিন ভারতে ফেরারি থেকে এই রমজান মাসে লুকিয়ে জসিম তার শশুর বাড়ি দিঘলিয়া লুটিয়া গ্রামে আসে তার বড় মেয়েকে নিতে। এসময় তার শশুর আঃ রউফ শেখ জামাই জসিম সেখ এর কাছে মেয়েকে ও নাতি কে কোথায় রেখেছ জানতে চাইলে জসিম ক্ষিপ্ত হয়ে বলেন, তার মেয়েকে ভারতে কোন এক যৌন পল্লিতে বিক্রি করে দেওয়া হয়েছে। এখন মেয়েকে ফিরে পেতে চাইলে পাঁচ লক্ষ টাকা দিতে হবে।

এনিয়ে জসিম তার শশুর সহ বাড়ির সকলকে অকথ্য ভাষায় গালি গালাচ করে। এক পর্যায়ে শশুর আঃ রউফ শেখ বাদি হয়ে নড়াইল বিজ্ঞ মানবপাচার প্রতিরোধ ও অপরাদ দমন ট্রাইবুনালে মানব পাচার প্রতিরোধ দমন ২০১২ এর ৬/৭/১১ ধারায় জসিম শেখ (৪০) ও তার মা চায়না বেগমের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যা তদন্ত্র ভার দেওয়া হয়েছে পি বি আই কে। সেই পর্যন্ত আগামী ২০-০৭-২০২২ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে। বর্তমান জসিম শেখ তার আগের স্ত্রীর করা মামলায় নড়াইল জেলা কারাগারে রয়েছেন। এ বিষয়ে বাদি আঃ রউফ শেখ আইনের প্রতি শ্রদ্ধা রেখে তিনি সমাজের সকল স্তরের জনগন ও সাংবাদিক দের মাধ্যমে সার্বিক সহযোগিতা কামনা করে তারে মেয়ে ও নাতিকে ফিরে পেতে চান। এবং আইনি প্রক্রিয়া জসিমের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান।

শেয়ার