Top

সরকারী ক্লিনিকে মাদক সেবন, ভিডিও ভাইরাল

২০ মে, ২০২২ ৪:০৭ অপরাহ্ণ
সরকারী ক্লিনিকে মাদক সেবন, ভিডিও ভাইরাল
প্রতিনিধি লালমনিরহাট :

লালমনিরহাটের আদিতমারী উপজেলার কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) আবু মোহাম্মদ সায়েমের মাদক সেবনের একটি ভিডিও ফাঁস হয়েছে। ভিডিওতে দেখা যায়, ক্লিনিকের ভেতর তিনি মাদক প্রস্তুত করে তা সেবন করছেন।

বুধবার (১৮ মে) রাতে ঘটনার ভিডিও ফাঁস হলে এ নিয়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। ঘটনাটি গত মঙ্গলবারের (১৭ মে) বলে জানা গেছে।

ভিডিওতে দেখা যায়, উপজেলার কুমড়িরহাট মধুপুরের কমিউনিটি ক্লিনিকের প্রোভাইডার সায়েম ক্লিনিকের ভেতর গাঁজা প্রস্তুত করে তা সেবন করছেন। সায়েমের পাশে একজনকে দেখা গেলেও তার পরিচয় জানা যায়নি। সেখানে ক্লিনিকের স্বাস্থ্য সরঞ্জামাদিও দেখা যায়।

সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে একজন সরকারি চাকুরিজীবীর এমন মাদক সেবনের ঘটনায় উপজেলা জুড়ে সমালোচনা চলছে। বর্তমান আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন এবং ডোপ টেস্ট করে চাকরির কথা বলছেন সেখানে এমন এক ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায়না বলে দাবি স্থানীয়দের।

এ বিষয়ে অভিযুক্ত কমিউনিটি প্রোভাইডার সায়েমকে একাধিকবার তার মোবাইলে ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ বলেন, আমি শুনেছি এরকম কিছু ঘটেছে। আদিতমারী উপজেলা স্বাস্থ্য সংশ্লিষ্ট যে কেউ মাদকের সঙ্গে জড়িত থাকলে তা মেনে নেওয়া হবে না। তার বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

শেয়ার