Top

মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র রাজা’র জামিন 

২৬ মে, ২০২২ ৯:৩৩ অপরাহ্ণ
মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র রাজা’র জামিন 
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে চড়-থাপ্পড় মারার মামলার আসামি পৌরসভার প্যানেল মেয়র জামিন পেয়েছেন।

আজ ২৬ মে বৃহস্পতিবার দুপুরে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মাদ আব্দুন নূর আসামির জামিন আবেদন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজা।

এদিকে উপজেলা প্রশাসন, পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা মাসিক সমন্বয় সভা শুরু হয়। ওই সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেনসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধান এবং ইউপি চেয়ারম্যানেরা উপস্থিত ছিলেন। সমন্বয় সভা শেষে বেলা দেড়টার দিকে খাবারের বিরতির সময় পূর্বের একটি ঘটনা নিয়ে প্যানেল মেয়র আবদুর রাজ্জাকের সঙ্গে সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল জলিলের মধ্যে তর্কবিতর্কের ঘটনা ঘটে। এক পর্যায়ে প্যানেল মেয়র সভায় উপস্থিত লোকজনের সামনেই ইউপি চেয়ারম্যান জলিলকে চড়থাপ্পড় মারেন। সেসময় পরিস্থিতি স্বাভাবিক করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা খবর দিলে পুলিশ প্যানেল মেয়রকে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় গতকাল রাতেই ইউপি চেয়ারম্যান আবদুল জলিল বাদি হয়ে প্যানেল মেয়রকে আসামি করে থানায় মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, পূর্ব শত্রুতার জেরে উপজেলা পরিষদের ওই সভা শেষে প্যানেল মেয়র তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করার এক পর্যায়ে তিনি প্রতিবাদ করলে প্যানেল মেয়র তাঁকে হত্যার উদ্দেশে গলা চেপে ধরেন সেই সাথে চড়-থাপ্পড় ও কিলঘুষি মারেন।

এবিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ সরকার বলেন, আজ সকাল ১০টার দিকে আসামি আবদুর রাজ্জাককে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ পাঠানো হয়। পরে আদালতের বিচারক মুহাম্মাদ আব্দুন নূর আসামির জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামিপক্ষে মামলা পরিচালনায় ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ গোলাম মহীউদ্দিন ও এ্যাডঃ দেওয়ান আবদুল মতিন।

এ্যাডঃ আবদুল মতিন বলেন, আজ বেলা সাড়ে ১১টার দিকে আদালতে আসামির জামিনের জন্য আবেদন করা হয়। এ সময় বাদি ইউপি চেয়ারম্যান আবদুল জলিলও আদালতে উপস্থিত ছিলেন। জামিন দেওয়ার বিষয়ে বাদির কোনো আপত্তি না থাকায় বিচারক আসামির জামিনের আবেদন মঞ্জুর করেন। এক হাজার টাকা জামানত ও আসামির মুচলেখা নিয়ে আসামিকে জামিন দেওয়া হয়।

শেয়ার