Top

প্রশ্ন নাই, তাই পরীক্ষা দেয়া হয়নি প্রায় ৭০০ শিক্ষার্থীর

০২ জুন, ২০২২ ৮:৫৮ অপরাহ্ণ
প্রশ্ন নাই, তাই পরীক্ষা দেয়া হয়নি প্রায় ৭০০ শিক্ষার্থীর
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

সপ্তম শ্রেণীর পরীক্ষার্থীফাহিম হোসেন। অষ্টম শ্রেণীর পরীক্ষার্থী মুন্না। তারা বৃহস্পতিবার ইংরেজি প্রথমপত্র পরীক্ষা দিতে সকালে হাজির হয় বিদ্যালয়ে। পরীক্ষা শুরুর সময় শেষ হয়ে গেলেও আসেনি প্রশ্ন। পরে শিক্ষকরা জানালো এই পরীক্ষাটি হবে আগামী ১৬ জুন। বেকায়দায় পড়েন ফাহিম ও মুন্নার মতো প্রায় ৭০০ পরীক্ষার্থী।

সারাদেশের ন্যায় চাঁদপুর জেলার প্রতিটি উপজেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বৃহস্পতিবার অর্ধ-বার্ষিকী পরীক্ষা হলেও হাজীগঞ্জ উপজেলার ডাকাতিয়া নদীর দক্ষিণ পাশ্বে গড়ে উঠা রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ে হয়নি পরীক্ষা। স্কুলে আসেনি প্রশ্ন! তাই হয়নি পরিক্ষা! পরিক্ষা না দিয়েই বাড়িতে ফিরে গেলো ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর প্রায় ৭০০ শিক্ষার্থী।

শিক্ষার্থীরা জানান, শ্রেণিভিত্তিক একটি পরিক্ষা সকাল ১০টায় এবং আরেকটি দুপুর দুইটায় হওয়ার কথা। বৃহস্পতিবারের পরিক্ষা হবে আগামী ১৬ জুন। কিন্তু কেন জানতে চাইলে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের বরাত দিয়ে তারা জানায়, প্রধান শিক্ষকের হঠাৎ ট্রেনিং থাকার কারণে বৃহস্পতিবার হবে না পরিক্ষা।

কথা হয় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহ-জামালের সাথে। তিনি জানান, কুমিল্লা থেকে প্রশ্ন আসায় বিলম্ব হওয়ায় পরিক্ষা নেয়া সম্ভব হয়নি।

এই বিষয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির ও প্রধান শিক্ষক আবুল কাশেম মজুমদারে সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেনি।

জেলার ৮ উপজেলায় ২৯৩ টি সরকারি-বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে আজ বৃহস্পতিবার পরীক্ষা হয়। আগামী ১৫ জুন এই পরীক্ষা শেষ করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম মজুমদার পরীক্ষা না নেয়ায় তিন কর্মদিবসের মধ্যে জবাব দেয়ার জন্য শোকজ করা হয়েছে।

 

শেয়ার